ফাইনালের লক্ষ্যে মাঠে নামছে ব্রাজিল
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৬, ০৯:৫৯
ফাইনালের লক্ষ্যে মাঠে নামছে ব্রাজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু অলিম্পিকে একবারও সোনা জিততে পারেনি পেলের দেশ। তাই অলিম্পিক ফুটবলের অধরা সোনা জয়ের লক্ষ্যে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে নেইমারের ব্রাজিল।
সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল দল হন্ডুরাস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। এই ম্যাচে জয় পেলে ঘরের মাঠে বহুল প্রত্যাশিত স্বর্ণ জয় থেকে মাত্র এক ম্যাচ দূরে থাকবে ব্রাজিল।
ব্রাজিলের এখন পূর্ণ মনোযোগ হন্ডুরাসের বিপক্ষের ম্যাচে। কারণ মধ্য আমেরিকার এই দলটি গ্রুপপর্বের বাঁধা পেরিয়ে কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার মতো দলকে হারিয়ে সেমিফাইনালে এসেছে। এটার মাধ্যমে তারা প্রমাণ করেছে অলিম্পিকে কেবল তারা অংশ নিতে আসেনি। নিজেদের প্রমাণ করতেও এসেছে। তবে এই ম্যাচে ব্রাজিল জয় পেলে স্বর্ণ জয় থেকে মাত্র একধাপ দূরে থাকবে নেইমাররা।
ঘরের মাঠে ফাইনাল খেলে জয় তুলে নিতে হলে হন্ডুরাসের বিপক্ষে জিততেই হবে ব্রাজিলকে।
এর আগে ইরাক ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গোলশূণ্য ড্রয়ের মধ্য দিয়ে ব্রাজিলের অলিম্পিক ফুটবল যাত্রা শুরু করেছিল। তাতে ব্রাজিল দলের কোচের মতো চাপে ছিলেন অধিনায়ক নেইমারও। পরে ডেনমার্ককে ৪-০ গোলের ব্যবধানে গুড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে তারা। কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট পায় ব্রাজিল। কলম্বিয়ার বিপক্ষে চলতি অলিম্পিকে নেইমার তার প্রথম গোলের দেখা পান।
বিবার্তা/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com