শিরোনাম
বিশ্ব্কাপে ভারতের বিপক্ষে জয় খড়া কাটাবে পাকিস্তান
প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৪:৩১
বিশ্ব্কাপে ভারতের বিপক্ষে জয় খড়া কাটাবে পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপ আসরে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় খড়া কাটাবে বলে বিশ্বাস করেন পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। আগামী ১৬ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান মুখোমুখি হবে।


এর আগে মোট ছয়বার বিশ্বকাপে মুখোমুখি হয়েছে দল দু’টি। কিন্তু পাকিস্তান কখনোই ভারতকে হারাতে পারেনি।


তবে সাবেক অধিনায়ক ইনজামাম মনে করছেন আগামী মাসে ম্যানচেস্টারের মোকাবেলায় তার দল ভারতকে পরাজিত করতে সক্ষম হবে।


ইনজামাম বলেন, জনগণ ইন্দো-পাক ম্যাচ গুরুত্বসহকারে নেয় এবং অনেকে এমন কথাও বলে ‘বিশ্বকাপ শিরোপা নয়, আমরা বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই খুশি হব।


পাকিস্তানের একটি ওয়েবসাইটকে তিনি বলেন, আমি আশাবাদী যে, বিশ্বকাপে এবার ভারতের বিপক্ষে আমাদের জয় খড়া কাটবে।


পাকিস্তানের হয়ে ১২০ টেস্ট খেলা অভিজ্ঞ এ ব্যাটসম্যান বলেন, বিশ্বকাপ মানে ভারতের বিপক্ষে এক ম্যাচ নয় এবং অন্য দলগুলোকে হারানোর সক্ষমতা পাকিস্তানের আছে।


এক নাগারে ১০ ওয়ানডে পরাজিত হওয়ার পর অনুশীলন ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শুরু করছে পাকিস্তান দল।


একটা জাতীয় দল নির্বাচন কতটা কঠিন এবং কি পরিমানের চাপ সামলাতে হয় সে বিষয়েও কথা শেষ মুহূর্তে বিশ্বকাপ দলে পরিবর্তন এনে সাম্প্রতিক সময়ে চাপের মধ্যে থাকা ইনজামাম। তিনি বলেন, জনগণ মনে করে ফর্ম বিবেচনায় ১৪/১৫ জন খেলোয়াড় নির্বাচন করা বেশ সহজ কাজ। তবে অনেক বেশি চাপ থাকায় এটা খুব সহজ নয়।


আসন্ন আসরে আফগানিস্তানের মতো দুর্বল দলের কাছ থেকে হুমকি সম্পর্কে তিনি বলেন, বিশ্বকাপে কোনা দলকেই হালকাভাবে নেয়া উচিত হবে না। আমি মনে বিশ্বকাপে কোনো দলকেই আমাদের হালকাভাবে নেয়া উচিত হবে না। আফগানিস্তানের মতো দলও বড় বড় দলগুলোর বিপক্ষে অঘটন ঘটাতে পারে। আপনি আফগানিস্তান অথবা ইংল্যান্ড যে দলের বিপক্ষে খেলেন না কেন আপনি দুই পয়েন্ট পাবেন।


তিনি বলেন, জয় দিয়ে বিশ্বকাপ শুরু করাটা গুরুত্বপূর্ণ। ভাল শুরু করাটা খুবই গুরুত্বপূর্ণ এবং আমি মনে করি আমাদের দলের সে সক্ষমতা রয়েছে।


নিজ দল ছাড়াও ভারত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে সেমিফাইনালিস্ট হিসেবে বিবেচনা করছেন ইনজামাম। তিনি বলেন, আমি মনে করি বিশ্বের এক নম্বর দল হিসেবে ইংল্যান্ড, ভারসাম্যের কারণে ভারত, টুর্নামেন্টে সব সময় ভাল খেলার কারণে নিউজিল্যান্ড এবং অবশ্যই পাকিস্তান আমার দৃষ্টিতে শেষ চার। সূত্র: পিটিআই


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com