‘বিশ্বকাপে সেমিতে খেলবে বাংলাদেশ’
প্রকাশ : ২০ মে ২০১৯, ১১:৪৪
‘বিশ্বকাপে সেমিতে খেলবে বাংলাদেশ’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ সর্বোচ্চ আসরে সেমিফাইনালের চতুর্থ দল হিসেবে খেলবে বলে ভবিষ্যৎবাণী করেছেন ভারতের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া।


নিজ দেশ ভারত, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ছাড়া বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা অন্য দলগুলোকে নিয়ে নিজের মূল্যায়ন তুলে ধরেন তিনি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে কথা বললেন জনপ্রিয় এ ধারাভাষ্যকার।


নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ভিডিও বিশ্লেষণে আকাশ বাংলাদেশ দলের পাল্টে যাওয়ার পটভূমি টানেন এভাবে, ‘২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে খেলেছে। চ্যাম্পিয়নস ট্রফিতেও নকআউট পর্বে খেলেছে। আর এশিয়া কাপে তো ফাইনালেই খেলেছে। এই দলকে হালকাভাবে নিলে মস্ত ভুল হবে। বাংলাদেশ ভালো ক্রিকেট খেলে, এবারো ভালো খেলবে।’


বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে তার ভাষ্য, বিশ্বকাপে ৫০ ওভারের টুর্নামেন্টে শুরুতে ৯ ম্যাচ পাবে বাংলাদেশ। এ বাধা টপকে নকআউট পর্বে উঠবে দলটি।



তিনি বাংলাদেশকে শিরোপা জয়ে ফেবারিট হিসেবে দেখছেন না, তবে দলটি যে নকআউট পর্বে উঠবে তা নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী ৪১ বছর বয়সী সাবেক এ ব্যাটসম্যান। এবার বিশ্বকাপের গ্রুপপর্বে সব দল একে-অপরের বিপক্ষে খেলবে। এখান থেকে সেরা চার দল উঠবে সেমিফাইনালে।


বাংলাদেশের ব্যাটসম্যানদের ভূয়সী প্রশংসা করেছেন আকাশ। তামিম ইকবালকে অনেক বড় মাপের ব্যাটসম্যান হিসেবে মনে করেন তিনি। এছাড়া টপ অর্ডারে লিটন দাস ও সৌম্য সরকারের প্রশংসা করেও তিনি বলেন, লিটন দাস এশিয়া কাপের ফাইনালে দারুণ ইনিংস খেলেছিলেন। সৌম্য ওপরেও ব্যাট করতে পারেন, নিচেও পারেন সঙ্গে বোলিংও। দলে বৈচিত্র্য আনতে পারে সৌম্য।


সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে নিয়ে বাংলাদেশের টপ অর্ডার বেশ শক্তিশালী বলে মনে করেন আকাশ। তবে মাহমুদউল্লাহকে নিয়ে তার একটি পর্যবেক্ষণ আছে। তাকে উঁচু মাপের ব্যাটসম্যান বলেই মনে করেন তিনি। কিন্তু মাহমুদউল্লাহকে বাংলাদেশ ঠিকভাবে ব্যবহার করতে পারছে না, এমনটাই মনে করেন তিনি।


গত বিশ্বকাপে মাহমুদউল্লাহর টানা দুই সেঞ্চুরির উদাহরণ টেনে আকাশ বলেন, তাকে বেশি ওভার (ব্যাটিংয়ে) দিতে হবে। দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশ তাকে এ সুযোগটা দেয় না। ব্যাটিংয়ে তাকে আরো ওপরে তোলা উচিত বলে মনে করি।


মাহমুদউল্লাহর পাশাপাশি মেহেদী হাসান মিরাজকেও বেশ পছন্দ চোপড়ার। এই স্পিন অলরাউন্ডারকে ‘দ্বিমাত্রিক’ খেলোয়াড় হিসেবে মনে করেন তিনি। যে খুব ভালো অ্যাকশনে বল করার সঙ্গে ব্যাটিংও পারে।


আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতে বিশ্বকাপের দারুণ প্রস্তুতি সেরেছে বাংলাদেশ। ইংলিশ কন্ডিশনে বিশ্বকাপে মাশরাফির দলের সম্ভাবনা নিয়ে আকাশ সোজাসাপ্টাই বলেন, দলটা চার নম্বরে উঠে আসতে পারে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড -আমার চোখে তিন সেরা দল। চতুর্থ হওয়ার দৌড়ে নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার চেয়ে এগিয়ে থাকবে বাংলাদেশ। নতুন বল সামলাতে পারলে বাংলাদেশ যে কোনো দলের জন্য ভয়ের কারণ।


বিবার্তা/তাওহীদ/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com