শিরোনাম
২৪ ওভারে বাংলাদেশকে করতে হবে ২১০ রান
প্রকাশ : ১৭ মে ২০১৯, ২২:২৯
২৪ ওভারে বাংলাদেশকে করতে হবে ২১০ রান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আয়ারল্যান্ডের ডাবলিনে বৃষ্টি শেষে রোদ উঠেছে। আম্পায়াররা মাঠ পর্যবেক্ষণ করে ম্যাচ শুরুর সময়ও নির্ধারণ করে দিয়েছেন। বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় শুরু হয় ম্যাচ। ম্যাচ হবে ২৪ ওভারের।


২৪ ওভার নির্ধারিত হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ আরও চার ওভার ব্যাটিংয়ের সুযোগ পাবে। তাদের স্কোর ২০.১ ওভারে ১৩১ রান। ক্রিজে আছেন শাই হোপ (৬৮) ও সুনিল অ্যামব্রিস (৫৯)। ফলে ২৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজের যা স্কোর হবে তার ওপর নির্ভর করে ডি/এল মেথডে লক্ষ্য নির্ধারিত হবে বাংলাদেশের সামনে।


ওভার কমে আসায় ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়ে আর পাবে ৩.৫ ওভার বা ২৩ বল। তারপর যে লক্ষ্য দাঁড় করাবে, বাংলাদেশকে ২৪ ওভারের মধ্যে সেটা তাড়া করতে হবে।


কিন্তু বৃষ্টি আইন ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ালো ২১০ রান। ওভার সেই ২৪টিই। তবে এর মধ্যে যদি আবারো বৃষ্টি শুরু হয় কিংবা কোনো কারণে খেলা পণ্ড হয়, তবে কপাল পুড়বে ওয়েস্ট ইন্ডিজের। চ্যাম্পিয়ন হয়ে যাবে বাংলাদেশ।


তখন হিসেবে চলে আসবে গ্রুপপর্বের পারফরম্যান্স। যেখানে যোজন যোজন এগিয়ে বাংলাদেশ। গ্রুপপর্বে ৩ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে থেকে শেষ করেছে টাইগাররা।


যেখানে ২ জয়ে বোনাস পয়েন্টসহ ৯ পয়েন্ট ছিল ওয়েস্ট ইন্ডিজের। এমনকি বাংলাদেশের সঙ্গে মুখোমুখি দুইবারের দেখায় দুটিতেই হেরেছে ক্যারিবীয়রা।


বিবার্তা/জহির


>>বৃষ্টির কারণে বন্ধ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ফাইনাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com