শিরোনাম
বিশ্বকাপে পাকিস্তানকেও ফেভারিট দেখছেন সৌরভ
প্রকাশ : ১৭ মে ২০১৯, ১৬:৪১
বিশ্বকাপে পাকিস্তানকেও ফেভারিট দেখছেন সৌরভ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি পাকিস্তানকেও বিশ্বকাপে ফেভারিট হিসেবে দেখছেন। তার মতে ইংল্যান্ডের মাটিতে বিশেষ করে আইসিসি ইভেন্টে স্মরণীয় রেকর্ড থাকায় আসন্ন বিশ্বকাপে ফেভারিটদের একটি পাকিস্তান।


এ কারণেই এ মেগা ইভেন্টে ভারত, অস্ট্রেলিয়া, স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গে পাকিস্তানকে সেমিফাইনালিস্ট হিসেবে দেখছেন তিনি।


বিশ্ব টুর্নামেন্টগুলোতে ইংল্যান্ড সব সময়ই পাকিস্তানের জন্য পয়মন্ত ভেন্যু। অতি সম্প্রতি ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে পাকিস্তান।


ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) গাঙ্গুলি বলেন, ‘বিশ্ব টুর্নামেন্টগুলোতে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তান দলের রেকর্ড স্মরণীয়। দুই বছর আগে তারা চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে, ইংল্যান্ডে ২০০৯ টি-২০ বিশ্বকাপ জিতেছে।


এ ছাড়া ইংল্যান্ডে চলমান ওয়ানডে সিরিজে পাকিস্তান দলের ব্যাটিং পারফরমেন্সও উল্লেখ করেন। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের করা ৩৭৪ রানের বিপক্ষে পাকিস্তান মাত্র ১২ রানে হেরেছে। তৃতীয় ম্যাচেও পাকিস্তান আগে ব্যাটিং করে ৩৫৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়ে ৬ উইকেটে পরাজিত হয়।


গাঙ্গুলি বলেন, ইংল্যান্ডে পাকিস্তান সব সময়ই ভাল খেলে। ইংল্যান্ডে পাকিস্তানের শেষ দুই ম্যাচ দেখেন হারলেও অনেক বড় সংগ্রহ দাঁড় করিয়েছে তারা। ভাল বোলিং লাইন আপের কারণে ইংল্যান্ডের মাটিতেই টেস্টে তারা ইংল্যান্ডকে হারিয়েছে। তবে এ জন্য বিরাট কোহলির দলকে পাকিস্তানের বিষয়ে চিন্তিত হওয়ার কিছু নেই। ভারতকে প্রমাণ করতে হবে তারা শক্ত প্রতিদ্বন্দ্বী।


ভারতের অন্যতম সফল অধিনায়ক গাঙ্গুলি বলেন, আমি রেকর্ডে বিশ্বাসী নই। নির্দিষ্ট দিনে উভয় দলকেই ভাল খেলতে হবে। ভারত খুবই একটি ভাল দল হবে। তাদেরকে হারানোটা কঠিন হবে। কোহলি, রোহিত, শিখর ধাওয়ানের মত খেলোয়াড় নিয়ে গঠিত দল খারাপ হতে পারেনা।


সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বার বার ব্যর্থতায় কোহলির নেতৃত্ব গুন নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। তবে গাঙ্গুলি বলেন ভারতীয় অধিনায়কত্ব একটি ভিন্ন বলের খেলা। তিনি বলেন ওয়ানডে অধিনায়ক হিসেবে ভাল রেকর্ড থাকায় কোহলির আইপিএল অধিনায়কত্ব বিশ্বকাপে কোনো প্রভাব ফেলবেনা।
অন্যতম ফেভারিট হিসেবে শুরু করায় ভারতীয় দল প্রচণ্ড চাপে থাকবে। তবে গাঙ্গুলি মনে করছেন এটা কোহলি ও তার দলের কাছ থেকে সেরাটা বের করে আনবে।


ফর্মেটের কারণে এবারের বিশ্বকাপটি আকর্ষণীয় হবে বলেও উল্লেখ করেন গাঙ্গুলি।


তিনি বলেন, এটা হবে খুবই ভাল একটা বিশ্বকাপ। কেননা এখানে দশটি দলই একে অপরের বিপক্ষে খেলবে এবং চারটি দল সেমিফাইনালে উঠবে। সব দলই শক্তিশালী এবং বুঝতে পারছেন ইংল্যান্ড, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ সবাই জিততে পারে। সূত্র: বাসস


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com