দিল্লির স্বপ্ন ভেঙে ফাইনালে চেন্নাই
প্রকাশ : ১২ মে ২০১৯, ১১:৪০
দিল্লির স্বপ্ন ভেঙে ফাইনালে চেন্নাই
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলমান আইপিএলে নতুন করে স্বপ্ন দেখছিল দিল্লি ক্যাপিটালস। তবে সেই স্বপ্ন ভেঙে দিল চেন্নাই সুপার কিংস। আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে ম্যাচে দিল্লিকে ৬ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে চেন্নাই।


শুক্রবার ভিশাখাপত্তমে টস হেরে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৪৭ রান করে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ডু প্লেসিস ও ওয়াটসনের অর্ধ শতকে ৬ বল হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই।


১৪৮ রানে টার্গেটে ব্যাট করতে নেমে চেন্নাইকে উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা এনে দেন ফাফ ডুপ্লেসিস ও শেন ওয়াটসন। ৮১ রান আসে তাদের ব্যাট থেকে। ডুপ্লেসিস ৩৯ বলে ৫০ রান করে আউট হন। আরেক ওপেনার ওয়াটসন দলীয় ১০৯ রানে ৩২ বলে ৫০ রান করে আউট হন।


আইপিএল থেকে ছিটকে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন টম মুডি।


মূলত এ দু’জনের ব্যাটেই জয়ের কাজটা সহজ হয়ে যায়। এরপর দিল্লির নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে জয়ের অপেক্ষাটাই বাড়িয়েছে চেন্নাই। শেষ পর্যন্ত ৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে ধোনীর দল। দিল্লির ট্রেন্ট বোল্ট, ইশান্ত শর্মা, আক্সার প্যাটেল ও অমিত মিশ্র ১টি করে উইকেটে নেন।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই চেন্নাইয়ের নিয়ন্ত্রিত বোলিং তোপের মুখে পড়ে দিল্লি। ৮০ রান তুলতেই টপ অর্ডারের ৫ ব্যাটসম্যান হারায় তারা। রিশব পান্তের ২৫ বলে ৩৮ ও কলিন মুনরোর ২৭ রানের ইনিংসের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রান তুলতে পারে। চেন্নাইয়ের দীপক চাহার, হরভজন সিং, রবিন্দ্র যাদেজা ও ডোয়াইন ব্রাভো ২টি এবং ইমরান তাহির ১টি উইকেটে নেন।


ম্যাচসেরা হয়েছেন চেন্নাইয়ের ডুপ্লেসিস। আগামী ১২ মে হায়দরাবাদে ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস।


চেন্নাই সুপার কিংস :
ফাফ দু প্লেসি, শেন ওয়াটসন, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, ডোয়েন ব্র্যাভো, রবীন্দ্র জাডেজা, হরভজন সিং, দীপক চাহার, শার্দূল ঠাকুর, ইমরান তাহির।


দিল্লি ক্যাপিটালস:
পার্থিব প্যাটেল, শিখৱ ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, কলিন মুনরো, অক্ষর প্যাটেল, শেরফানে রাদারফোর্ড, কেমো পল, অমিত মিশ্রা, ট্রেন্ট বোল্ট, ইশান্ত শর্মা।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com