শিরোনাম
সৌম্যের পর ফিরে গেলেন তামিমও
প্রকাশ : ০৭ মে ২০১৯, ২৩:০৫
সৌম্যের পর ফিরে গেলেন তামিমও
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিফটিকে সেঞ্চুরিতে রূপান্তর করতে পারেননি সৌম্য সরকার, আউট হয়েছেন ৭৩ রানে। তার মতো সেঞ্চুরির সুযোগ হারালেন তামিম ইকবালও। তিনি আউট হয়েছেন ৮০ রানে। শ্যানন গ্যাব্রিয়েলকে ফ্লিক করেছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। শর্ট মিড উইকেটে নিচু ক্যাচ নেন জেসন হোল্ডার। ১১৬ বলে ৭ চারে ইনিংসটি সাজান তামিম।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২৩২ রান। সাকিব আল হাসান ৪৯ এবং মুশফিকুর রহিম ১৫ রান নিয়ে ব্যাট করছেন।


শুরুতে সাবধানী খেললেও সময় গড়ানোর সাথে সাথে হাত খুলে মারতে শুরু করেছেন টাইগার দুই ওপেনার। ৪৭ বলে ফিফটির দেখা পান সৌম্য। এরপর ফিফটির দেখা পেয়েছেন আরেক ওপেনার তামিমও। ৭৮ বলে ৫ চারে সাজানো এই ফিফটির ইনিংস তার ওয়ানডে ক্যারিয়ারের ৪৫তম।


এর আগে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে উইন্ডিজকে বড় সংগ্রহের পথে নিয়ে যাচ্ছিলেন ওপেনার শাই হোপ। কিন্তু টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ বল হাতে ঘুরে দাঁড়িয়ে উইন্ডিজের ইনিংস ২৬১ রানে থামিয়ে দেন। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারাতে বাংলাদেশকে করতে হবে ২৬২ রান।


শুরুতে বাংলাদেশের বোলারদের সামনে স্বাছন্দ্যেই ছিল ক্যারিবিয় ব্যাটসম্যানরা। ম্যাচের ১৭তম ওভারে মিরাজে সাফল্য দেখেছে বাংলাদেশ। সুনীল অ্যামব্রিসকে মাহমুদউল্লাহর ক্যাচ বানিয়ে ফেরান মিরাজ। সাজঘরে ফেরার আগে এই ক্যারিবীয়ান ওপেনার করেন ৩৮ রান। ৫০ বলে চারটি বাউন্ডারিতে তিনি এই ইনিংস সাজান। দলীয় ৮৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় উইন্ডিজ। স্কোরবোর্ডে ১ রান যোগ হতেই সাকিব ফিরিয়ে দেন তিন নম্বরে নামা ড্যারেন ব্রাভোকে। উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসবন্দি হওয়ার আগে তিনি করেন ১ রান।


ইনিংসের ৪১তম ওভারে রোস্টন চেজকে প্যাভিলয়নে পাঠান মাশরাফি। মোস্তাফিজের হাতে ধরা পড়ার আগে ৬২ বলে দুটি চার আর একটি ছক্কায় চেজ করেন ৫১ রান। দলীয় ২০৫ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় উইন্ডিজ।


ওপেনার শাই হোপ ১০৯ রানে বিদায় নেন মাশরাফির শিকারে। আগের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৭০ রান করেছিলেন শাই হোপ। ওয়ানডে ক্যারিয়ারে ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন হোপ। গত ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষেও টানা দুটি সেঞ্চুরি করেছিলেন তিনি। ঢাকায় অপরাজিত ১৪৬ রানের পর সিলেটে করেছিলেন অপরাজিত ১০৮ রান। মোহাম্মদ মিঠুনের হাতে ধরা দিয়ে সাজঘরে ফেরার আগে উইন্ডিজ এই ওপেনার ১৩২ বলে ১১টি চার আর একটি ছক্কায় তার ইনিংসটি সাজান।


নিজের শেষ ওভারে মাশরাফি শাই হোপকে ফিরিয়ে দেওয়ার পর একই ওভারে উইন্ডিজ দলপতি জেসন হোল্ডারকেও (৪) বিদায় করেন ম্যাশ। ১০ ওভারে ৪৯ রান দিয়ে তিনটি উইকেট নেন মাশরাফি। ৪৫তম ওভারে নিজের প্রথম উইকেট পান সাইফউদ্দিন, ফিরিয়ে দেন অভিষিক্ত শেন ডরউইচকে। ৪৮তম ওভারে মোস্তাফিজ নিজের প্রথম উইকেটটি পান। ফিজ ফিরিয়ে দেন জোনাথন কার্টারকে। সাকিবের দুর্দান্ত এক ক্যাচে বিদায়ের আগে কার্টার করেন ১১ রান।


ম্যাচের ৪৯তম ওভারে দুর্দান্ত সুইংয়ে রোচকে পরাস্ত করেন সাইফউদ্দিন। এরপর এক বল বাকি থাকতে নার্সকে ফেরান মোস্তাফিজ। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ক্যারিবিয়ানদের সংগ্রহ ২৬১ রান। জিততে হলে বাংলাদেশের লক্ষ্য ২৬২ রান।


বিবার্তা/জহির


>>তামিম-সৌম্যের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com