শিরোনাম
তামিম-সৌম্যের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
প্রকাশ : ০৭ মে ২০১৯, ২১:৫৭
তামিম-সৌম্যের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেয়া ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগারদের শুরুটা হয় কিছুটা ধীরগতির। তবে ক্রমেই হাত খুলতে শুরু করেছেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। দলের রানও ১০০ পার হয়েছে।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ১৩৯ রান। তামিম ইকবাল ৫৫ রান এবং সৌম্য সরকার ৭৩ রান নিয়ে ব্যাট করছেন।


এর আগে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে উইন্ডিজকে বড় সংগ্রহের পথে নিয়ে যাচ্ছিলেন ওপেনার শাই হোপ। কিন্তু টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ বল হাতে ঘুরে দাঁড়িয়ে উইন্ডিজের ইনিংস ২৬১ রানে থামিয়ে দেন।


মঙ্গলবার (৭ মে) ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ব্যাটিংয়ে শুরুটা দারুণ করেন ক্যারিবিয় ওপেনার হোপ ও সুনীল অ্যামব্রিস। দুজনে মিলে তুলেন ৮৯ রান।


ইনিংসের ১৭তম ওভারে বোলিংয়ে এসেই অ্যামব্রিসকে (৩৮) ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন টাইগার অফ-স্পিনার মিরাজ। পরের ওভারে ড্যারেন ব্র্যাভোকে (১) উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিতে দিতে বাধ্য করেন সাকিব আল হাসান।


৯২ রানে ২ উইকেট হারানো দলের হাল ধরেন হোপ। তাকে সঙ্গ দেন রোস্টন চেজ। দুজনে মিলে যোগ করেন ১১৫ রান। ১২৬ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরির দেখা পান হোপ। সেঞ্চুরিটি ১০ চার ও ১ ছক্কায় সাজানো।


সেঞ্চুরি করার পথে ওয়ানডে ক্রিকেটে নিজের ২০০০ রান পূর্ণ করেন শাই হোপ। ৫১তম ম্যাচ আর ৪৭তম ইনিংসেই এই মাইলফলক স্পর্শ করলেন এই ওপেনার। উইন্ডিজের হয়ে সবচেয়ে দ্রুততম সময়ে এই কীর্তি গড়ার পথে তিনি ছাড়িয়ে গেছেন ক্যারিবিয় গ্রেট ভিভ রিচার্ডসকেও (৪৮ ইনিংস)।


দারুণ এক ফিফটি করে মোস্তাফিজুরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন চেজ। ২ রান যোগ হতেই মাশরাফির দ্বিতীয় শিকারে পরিণত হয়ে ফেরেন সেঞ্চুরিয়ান হোপ। দুজনকে মাত্র ৩ বলের ব্যবধানে ফেরান মাশরাফি। পরে তার তৃতীয় শিকার হয়ে ফেরেন উইন্ডিজ অধিনায়ক হোল্ডারও। এরপর বলার মতো রান আসে শুধু অ্যাশলে নার্সের (অপরাজিত ১৯ রান) ব্যাট থেকে। শেষ ৫৫ রানে ৫ উইকেট তুলে নিয়েছেন টাইগার বোলাররা। অবশেষে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশের সামনে ২৬২ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে উইন্ডিজ।


বল হাতে ১০ ওভারে ৪৯ রান খরচে ৩ উইকেট তুলে নিয়েছেন মাশরাফি। ২টি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজ। তবে রান খরচে অকৃপণ (৮৪) ছিলেন কাটার মাস্টার। ১টি করে উইকেট নিয়েছেন সাকিব ও মিরাজ। রান হাতে দুজনেই ছিলেন বেশ কৃপণ। সাকিব ১০ ওভারে খরচ করেছেন ৩৩ রান আর মিরাজ সমান ওভারে দিয়েছেন ৩৮ রান।


বিবার্তা/জহির


>>বাংলাদেশকে করতে হবে ২৬২ রান​

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com