শিরোনাম
প্রস্তুতি ম্যাচে ৮৮ রানে হারল বাংলাদেশ
প্রকাশ : ০৬ মে ২০১৯, ১৩:১৪
প্রস্তুতি ম্যাচে ৮৮ রানে হারল বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ত্রিদেশীয় সিরিজের আগে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচে হারের স্বাদ পেল বাংলাদেশ। আয়ারল্যান্ডের ডাবলিনের দ্য ভিনইয়ার্ড মাঠে রবিবার অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৮৮ রানে হেরেছে আয়ারল্যান্ড ‘এ’ দলের কাছে।


এ ম্যাচে খেলেননি নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাই বাংলাদেশের পক্ষে টস করতে নামেন সাকিব আল হাসান। টস ভাগ্যে হেরে ফিল্ডিং-এ নামে তার দল। ব্যাট হাতে নেমে ৭৯ রানে ২ উইকেট হারায় আয়ারল্যান্ড ‘এ’ দল।


এরপর আয়ারল্যান্ড ‘এ’ দলকে সামনের দিকে এগিয়ে নেন জেমস ম্যাককলাম ও সিমি সিং। তৃতীয় উইকেটে ১২৪ রানের জুটি গড়েন তারা। সেঞ্চুরি তুলে ১০২ রানে থামে ম্যাককলাম। ১০৯ বলের ইনিংসে ১৫টি চার ও একটি ছক্কা হাকানো এ ব্যাটসম্যান শিকার হন পেসার রুবেল হোসেনের।


ম্যাককলামের মতো সেঞ্চুরির পথেই ছিলেন সিমি। কিন্তু তাকে নাভার্স নাইন্টিতেই ফিরিয়ে দেন বাংলাদেশের আরেক পেসার তাসকিন আহমেদ। ছয়টি চার ও দুটি ছক্কায় ৯৫ বলে ৯১ রান করেন সিমি। তাদের বিদায়ের পর শেষদিকে তাইরোন কেন অপরাজিত ২৭ ও ক্রেইগ ইয়ং অপরাজিত ১২ রান করেন। ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৭ রান করে আয়ারল্যান্ড ‘এ’ দল।


১০ ওভারে ৬৬ রানে ৩ উইকেট নেন তাসকিন। ৯ ওভারে ৬৩ রানে ২ উইকেট শিকার করেন রুবেল।


জয়ের জন্য ৩০৮ রানের লক্ষ্যে ভালো শুরু করে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস ৫৬ রানের জুটি গড়েন। কিন্তু ওই স্কোরেই বিদায় নিতে হয় দু’জনকে। তামিম ২১ ও লিটন ২৬ রান করেন।


তিন নম্বরে ব্যাট হাতে নেমে মিডল-অর্ডার ব্যাটম্যানদের নিয়ে বড় জুটি গড়ার চেষ্টায় ছিলেন সাকিব। কিন্তু মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১১ ও মোহাম্মদ মিথুন ১৩ রান করে ফিরেন। এরপর মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে বড় জুটির চেষ্টা করেন সাকিব। কিন্তু বেশি দূর যেতে পারেননি সাকিব-মাহমুদুল্লাহ। ৫৯ রান যোগ করতে সমর্থ হন তারা। ৪৮ বলে ৩৭ রান করে থামেন মাহমুদুল্লাহ। তবে মারমুখী মেজাজে হাফ-সেঞ্চুরি তুলে নেন সাকিব।


হাফ-সেঞ্চুরির পর থেমে যান সাকিবও। সাতটি চার ও একটি ছক্কায় ৪৩ বলে ৫৪ রান করেন তিনি। সাকিব-মাহমুদুল্লাহর পর পরের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দিলে ৪২ দশমিক ৪ ওভারে ২১৯ রানে অলআউট হয় বাংলাদেশ।


সাব্বির রহমান ০, মেহেদি হাসান মিরাজ ৬, ফরহাদ রেজা ১৫, তাসকিন আহমেদ ১৪ ও রুবেল অপরাজিত ২ রান করেন। আয়ারল্যান্ড ‘এ’ দলের সিমি ৫১ রানে ৪ উইকেট নেন।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মঙ্গলবার ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করবে বাংলাদেশ।- বাসস


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com