বাংলাদেশের লক্ষ্য কিরগিজস্তানের বিপক্ষে জয়
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৯, ১৭:১৯
বাংলাদেশের লক্ষ্য কিরগিজস্তানের বিপক্ষে জয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গ্রুপ সেরা হতে ড্র-ই যথেষ্ট বাংলাদেশের জন্য। তবে তাতে সন্তুষ্ট থাকতে চান না স্বাগতিক কোচ গোলাম রব্বানী ছোটন। কিরগিজস্তানের বিপক্ষে জয়ই তার একমাত্র চাওয়া।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যা ৬টায় বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপে ‘বি’ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। আগেই সেমি-ফাইনাল নিশ্চিত করা দুই দলের মধ্যে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়েছিল। একই দলের বিপক্ষে ২-১ গোলে জিতেছিল কিরগিজস্তান।


কিরগিজস্তানের সঙ্গে ড্র করলে গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ সেরা হবে বাংলাদেশ। তবে প্রতিপক্ষকে সমীহ করে রব্বানী জানালেন জয়ের লক্ষ্য। আমরা সেমি-ফাইনালে উঠে গেছি, কিন্তু আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলব। ড্র হলেও, গ্রুপ সেরা হবে। কিন্তু আমরা জয় চাই।


আমাদের খেলোয়াড়দের তুলনায় কিরগিজস্তানের খেলোয়াড়রা গঠনগত দিক থেকে লম্বা ও শক্তিশালী। এটা একটা সমস্যা। তবে আমাদের লক্ষ্য থাকবে গতিময় খেলা খেলে ম্যাচ বের করে নেয়া। আশা করি মেয়েরা ভালো খেলবে এবং ম্যাচটা জিতবে।


২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে কিরগিজস্তানকে ১০-০ গোলে উড়িয়ে দেয়ার অভিজ্ঞতা আছে বাংলাদেশের। তবে রব্বানী স্কোরলাইন নিয়ে ভাবছেন না। বয়সভিত্তিক পর্যায়ে এর আগে আমরা ওদের সঙ্গে একবারই খেলেছি। ১০-০ গোলে জিতেছিলাম। তবে ওই ম্যাচের পর তিনটা বছর পার হয়েছে। ওরাও আগের চেয়ে শক্তিশালী হয়েছে। এ ম্যাচে তাই স্কোরলাইন নিয়ে ভাবছি না।


আরব আমিরাতের বিপক্ষে গোলের একাধিক সুযোগ নষ্ট করেছিলেন দুই ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রানী সরকার। গত তিন দিনে আগের ম্যাচের ভুল শুধরে নেয়ার চেষ্টা করা হয়েছে বলেও জানান কোচ।


আরব আমিরাতের বিপক্ষে যে ভুলগুলো করেছি, সেগুলো নিয়ে কাজ করেছি। মেয়েদের সেগুলো বোঝানো হয়েছে।ওরা ওপরের দিকে উঠে আসে। এই সুযোগটা আমাদের কাজে লাগাতে হবে। তাহলে তারা সুযোগ কাজে লাগাতে পারবে।


প্রথম ম্যাচের গোলদাতা কৃষ্ণার লক্ষ্য দুটি, আমি যেহেতু ফরোয়ার্ড, অবশ্যই গোল করতে চাইব। যদি নিজে গোল না পাই, তাহলে সতীর্থদের দিয়ে গোল করাব।


বিবার্তা/ফৌজিয়া/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com