শিরোনাম
শ্রীলঙ্কায় হামলার ঘটনায় ক্রিকেটারদের শোক প্রকাশ
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ২১:২০
শ্রীলঙ্কায় হামলার ঘটনায় ক্রিকেটারদের শোক প্রকাশ
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলার ঘটনা নিয়ে বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটর মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল খান ও মুশফিকুর রহিম এবং পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি টুইটারে শোকবার্তা জানিয়ে দুঃখ প্রকাশ করেছেন।


শহীদ আফ্রিদি টুইটারে বলেন, শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলার ঘটনাটি খুবই দুঃখজনক। ভয়াবহ হামলায় মানব জীবনের ক্ষতি আমাকে গভীরভাবে আঘাত করেছে। হতাহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা এবং আমার ভাই ও বোনদের জন্য প্রার্থনা রইল। আসুন আমরা মানবতার কল্যাণে এক হই, সন্ত্রাসীদের পরাজিত করি।


শ্রীলঙ্কায় একযোগে গির্জা ও বিলাসবহুল হোটেলে বোমা হামলায় শতাধিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য। এমন নৃশংস হামলার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের তারকা ক্রিকেটাররা।


টুইটবার্তায় বাংলাদেশ দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলার খবর শুনে আমি অবাক হয়েছি। এই ক্ষত ভুলে যাওয়ারও নয়। শ্রীলঙ্কার হতাহত মানুষের জন্য আমাদের দোয়া ও প্রার্থনা রইল।


শ্রীলঙ্কায় হামলা নিয়ে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ দলের সেরা ওপেনার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।


রবিবার দুপুর সাড়ে ৩টায় টুইট করেন তামিম ইকবাল। টুইটবার্তায় তামিম বলেন, শ্রীলঙ্কার বিভিন্ন স্থানে বোমা বিস্ফোরণে শতাধিক মানুষের মৃত্যুর খবরে আমি গভীরভাবে উদ্বিগ্ন। এই ধরণের নৃশংস হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের পৃথিবীতে কোন স্থান নেই। ঘটনায় নিহত এবং আহতদের প্রতি আমরা সহানুভূতি জানাই।


এর আগে দুপুর ২টা ২৫ মিনিটে জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম টুইট করে বলেন, এই ধরণের খবর শুনতে আর ভালো লাগে না। ঘটনায় নিহত এবং হতাহতদের পরিবারের প্রতি আমার গভীর সহানুভূতি। এসব ঘটনা প্রমাণ করে পৃথিবীতে কোনো দেশই এখন আর নিরাপদ নয়।


তাদের এ টুইটে শতাধিক মানুষ প্রতিক্রিয়া জানান। তারা সবাই শ্রীলঙ্কার এ ট্রাজেডিতে নিন্দা ও শোক জানান।


প্রসঙ্গত, শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে এখন ১৮৫ জনে দাঁড়িয়েছে বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে। নিহতের মধ্যে অন্তত ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন।


রবিবার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির ক্যাথলিক গির্জায় তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া কলম্বোর মূল কেন্দ্রে অবস্থিত তিনটি বিলাসবহুল হোটেল সিন্নামন গ্রান্ড, কিংসবুরি ও শ্যাংরি লা হোটেলে বিস্ফোরণ ঘটে।


তবে হামলার ধরণ নিয়ে এখনও পরিষ্কার ধারনা পাওয়া যায়নি। প্রথম বিস্ফোরণটি ঘটে রাজধানীর একটি গির্জায়। প্রায় আধঘণ্টা পরে পরবর্তী হামলাগুলো ঘটে।


কলম্বোর জাতীয় হাসপাতালের পরিচালকের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, এছাড়াও তিন শতাধিক লোক এ বিস্ফোরণে আহত হয়েছেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com