ভারতের বিশ্বকাপ দল ঘোষণা, সুযোগ হয়নি যাদের
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১৯:৪৮
ভারতের বিশ্বকাপ দল ঘোষণা, সুযোগ হয়নি যাদের
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসছে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো ভারত। তবে সম্প্রতি সময়ে দারুণ খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋশভ পান্তের বাদ পড়াটা চোখে পড়ার মতো। এছাড়া সুযোগ হয়নি আজিঙ্কা রাহানে, আম্বাতি রায়ডু ও মানীশ পান্ডের মতো পরীক্ষিত ব্যাটসম্যানদের।


তাদের পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান দিনেশ কার্তিক। তবে পান্ত ও রায়ডু বাদ পড়লেও তাদের স্ট্যান্ডবাই রাখা হয়েছে। বিশ্বকাপে যদি কেউ ইনজুরিতে পড়েন, তবে এদের মধ্যে থেকেই কাউকে পাঠানো হবে।


বরাবরের মতোই এবারো বিশ্বকাপে ব্যাটিং শক্তিশালী দল গড়েছে ভারত। যেখানে অধিনায়ক বিরাট কোহলির পাশাপাশি রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল ও রয়েছে অভিজ্ঞ মাহেন্দ্র সিং ধোনি।


সম্প্রতি জাতীয় দল ও আইপিএলে দুর্দান্ত খেলা পেস বোলিং অলরাউন্ডার বিজয় শংকর সুযোগ পেয়েছেন। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আরও আছেন হার্দিক পান্ডিয়া। স্পিন অলরাউন্ডার হিসেবে আছেন কেদার যাদব ও রবীন্দ্র জাদেজা। তবে দলে মূল স্পিন ভরসা হিসেবে আছেন যুজভেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব।


মোট তিন বিশেষজ্ঞ পেসার নিয়ে ইংল্যান্ডে যাবে ভারত। এরা হলেন ভূবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, ও মোহাম্মদ শামি।


আগামী ৩০ মে বিশ্বকাপের পর্দা উঠবে। আর ৫ জুন সাউদাম্পটনের দ্য রোজ বোওলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া।


ভারতের বিশ্বকাপ দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শংকর, মাহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, দিনেশ কার্তিক, যুজভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভূবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামি।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com