আর্জেন্টিনার জার্সি গায়ে অনুশীলনে মেসি
প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১৮:০০
আর্জেন্টিনার জার্সি গায়ে অনুশীলনে মেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপের পর আর্জেন্টিনার জার্সিতে আর দেখা যায়নি লিওনেল মেসিকে। নিজেই আট মাস ধরে দূরে ছিলেন জাতীয় দল থেকে। চলতি মাসের প্রথম সপ্তাহে দলটির অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি সুসংবাদটি দেন। সামনেই ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে দক্ষিণ আমেরিকার জায়ান্টরা। এতে ৩১ বছর বয়সী বার্সেলোনার মহাতারকা মেসিকে রেখে দল ঘোষণা করা হয়।


গত জুনে ফ্রান্সের কাছে হেরে ছিটকে যাওয়ার পর থেকে আর দেশের জার্সি গায়ে তোলেননি মেসি। একইভাবে দলে ফিরছেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়াকেও।


রাশিয়ায় ভরাডুবির পর থেকে আর্জেন্টাইনরা ছয়টি প্রীতি ম্যাচে অংশ নিয়েছে। কিন্তু কোথাও দেখা যায়নি মেসিসহ দলের সিনিয়র খেলোয়াড়দের।


যদিও দেশটির গণমাধ্যমগুলোর মতে, আগামী জুনে ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকায় জাতীয় দলের জার্সিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন মেসি। ১৪ জুন থেকে শুরু কোপা আমেরিকা।


ক্লাবের হয়ে সব সাফল্য পাওয়া হয়ে গিয়েছে মেসির। কিন্তু দেশের হয়ে এখনও অধরা আন্তর্জাতিক কোনও সাফল্য। যা তাঁকে হতাশই করে।


গত কোপা আমেরিকায় হারের পর দেশের জার্সি খুলে রাখার ঘোষণা করে দিয়েছিলেন তিনি। কিন্তু পরে ফেরার সিদ্ধান্ত নেন এবং বিশ্বকাপও খেলেন।


২০১৪ থেকে ২০১৬ সালের মধ্যে তিনবার ফাইনাল হেরেছে। প্রথমে ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে ফাইনালে হার। তারপর দুইবারই কোপা আমেরিকায় চিলির কাছে ফাইনালে হার, দু্ইবারই টাইব্রেকারে।


তার মধ্যেই দেশের হয়ে ১২৮টি ম্যাচ খেলে ৬৫ গোল করা মেসিই দেশের সর্বোচ্চ গোলদাতা। কিন্তু কখনওই তার ক্লাবের সাফল্যের ধারে কাছে যেতে পারেননি দেশের হয়ে।


শুক্রবার স্পেনের রাজধানী মাদ্রিদে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা এবং তানজিয়ারে চারদিন পর খেলবে মরোক্কোর বিরুদ্ধে।


রোববার লা লিগার ম্যাচে হ্যাটট্রিক তুলে নেয়ার পর বার্সেলোনা থেকে মাদ্রিদে উড়ে এসেছেন মেসি। এরই মধ্যে রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠ ভালদেবেবাসে দলের সঙ্গে অনুশীলনও সেরেছেন তিনি।


শুক্রবার অ্যাথলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপোলিটানোতে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে দুই বারের বিশ্বসেরা দলটি। বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে ম্যাচটি।


দুই ম্যাচের জন্য আর্জেন্টিনার স্কোয়াড


গোলরক্ষক: অগাস্টিন মার্চেসিন (ক্লাব আমেরিকা), হুয়ান মুসো (উদিনেস), এস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়র্স), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)


ডিফেন্ডার: জার্মান পিজেল্লা (ফিওরেন্তিনা), গ্যাব্রিয়েল মার্কাদো (সেভিয়া), হুয়ান ফয়েথ (টটেনহাম হটস্পার), নিকলাস ওটামেন্ডি (ম্যানচেস্টার সিটি), ওয়াল্টার ক্যানেমান (গ্রেমিও), নিকলাস তালিয়াফিকো (আয়াক্স), মার্কস আকুনা (স্পোর্টিং লিসবন), গঞ্জালো মন্টিয়েল (রিভার প্লেট), রেঞ্জো সারাভিয়া (রেসিং ক্লাব), লিসান্দ্রো মার্টিনেজ (ডিফেন্সা জাস্টিসিয়া)


মিডফিল্ডার: লিওনার্দো পারেদেস (প্যারিস সেন্ট জার্মেই), গুইদো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা), জিওভানি লো সেলসো (রিয়াল বেটিস), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), অ্যাঞ্জেল ডি মারিয়া (প্যারিস সেন্ট জার্মেই), মাতিয়াস জারাকো (রেসিং ক্লাব), ইভান মার্কোন (বোকা জুনিয়র্স), ডোমিঙ্গো ব্লাঙ্কো (ডিফেন্সা জাস্টিসিয়া), রদ্রিগো ডি পল (উদিনেস)।


ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), গঞ্জালো মার্টিনেজ (আটলান্টা ইউনাইটেড), পাওলো দিবালা (জুভেন্টাস), অ্যাঞ্জেল কোররেয়া (অ্যাথলেটিকো মাদ্রিদ), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান), দারিও বেন্দেত্তো (বোকা জুনিয়র্স), মাতিয়াস সুয়ারেজ (রিভার প্লেট)।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com