অস্ট্রেলিয়া ক্রিকেটে ফিরলেন স্মিথ-ওয়ার্নার
প্রকাশ : ১৮ মার্চ ২০১৯, ০৯:৩৩
অস্ট্রেলিয়া ক্রিকেটে ফিরলেন স্মিথ-ওয়ার্নার
ওয়ার্নার ও স্মিথ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথকে সাদরে বরণ করে নিল জাতীয় দলের সতীর্থরা। দলের সতীর্থদের সঙ্গে সম্পর্ক ঝালিয়ে নিতে দুই ক্রিকেটার আরব আমিরাতে উড়ে গিয়েছিলেন। ২২ মার্চ এখানেই শুরু হচ্ছে পাকিস্তান-অস্ট্রেলিয়া ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ।


স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার বলেছেন, মনে হয়েছে যেন কখনোই অস্ট্রেলিয়া সেটআপের বাইরে ছিলেন না। দুবাইয়ে অস্ট্রেলিয়া দলের সঙ্গে সিরিজ বৈঠকে ‘সাদর অভ্যর্থনা’ পাওয়ার পর এ কথা বলেন তারা।


গত বছর বল টেম্পারিং কেলেঙ্কারির কারণে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন স্মিথ ও ওয়ার্নার। চলতি মাসের ২৯ তারিখ শেষ হবে তাদের এ নিষেধাজ্ঞার মেয়াদ। তবে এ জুটিকে দলের সঙ্গে পুনঃএকত্রীকরণে কোচ জাস্টিন ল্যাঙ্গারের আহবানে সাড়া দিয়ে বৈঠকে উপস্থিত হন স্মিথ-ওয়ার্নার।


ভারতের মাটিতে ওয়ানডে সিরিজ জয়ের পর পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রস্তুতি নিতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।


ওয়ার্নার বলেন, এটা ছিল অসাধারন। মনে হয়েছে যেন আমরা কখনোই দলের বাইরে ছিলাম না। দলের ছেলেরা আমাদের আসার জন্য অপেক্ষা করছিল এবং সাদরে গ্রহণ করেছে।


তিনি বলেন, ভারতে একট বড় সিরিজ জয়ের পর তাদের এমন স্পিরিট দেখতে পারাটা খুবই ভাল বিষয় এবং অবশ্যই এখানে পাকিস্তানের বিপক্ষে তাদের পারফরমেন্স দেখার জন্য মুখিয়ে আছি। আশা করছি একইভাবে এ সিরিজও তারা জিতবে।


আসন্ন বিশ্বকাপে দলের প্রস্তুতি নিয়েও আলোচনা হয়। ওয়ার্নার আরো বলেন, আমরা এক বছর বাইরে ছিলাম এবং এ সময়ে অবশ্যই দলে অনেক বড় পরিবর্তন এসেছে, যা অনেক ভাল বিষয়। সেটা গ্রহণ করা এবং দলে আমাদের ভূমিকা অনুযায়ী খেলার বিষয়ও।


দলের মূল্যবোধ মেনে নেয়ার কথা বলেছেন স্মিথও। একইসাথে বিশ্বকাপ, এর পরপরই অ্যাশেজ, অস্ট্রেলীয় ক্রিকেটের মহা গুরুত্বপূর্ণ সময়টার কথাও মনে করিয়ে সেই চ্যালেঞ্জের জন্য তৈরি হওয়ার কথা বলেছেন।


পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ দুই ওয়ানডেতে খেলতে বাঁধা নেই এ জুটির। তবে অস্ট্রেলিয়া নির্বাচকরা চাচ্ছেন মাঠে স্বাভাকিব হওয়ার জন্য তারা আগে আইপিএল খেলুক।


স্মিথ-ওয়ার্নারকে দলে ফেরাতে সবচেয়ে উচ্চ কন্ঠ কোচ ল্যাঙ্গার বলেন, যেন দুই ভাই ঘরে ফিরেছে।


গত বছর দক্ষিণ আফ্রিকার কেপটাউন টেস্টে লুকিয়ে রাখা সিরিশ কাগজ দিয়ে ঘষে বল টেম্পারিং করেছিল অস্ট্রেলিয়া। ওয়ার্নারের মাথা থেকে বেরোনো এই কুবুদ্ধি মাঠে বাস্তবায়ন করেছেন ক্যামেরন ব্যানক্রফট। তখনকার অধিনায়ক স্মিথ তাতে সম্মতি দিয়েছিলেন। এর শাস্তি তিনজনকেই পেতে হয়। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com