শিরোনাম
শুধু বলবো যে আমরা খুব সৌভাগ্যবান: মাহমুদউল্লাহ
প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ০৮:৫৭
শুধু বলবো যে আমরা খুব সৌভাগ্যবান: মাহমুদউল্লাহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলার সময় অল্পের জন্য বেঁচে যাওয়া বাংলাদেশের ক্রিকেটাররা দেশে ফিরেছেন শনিবার রাত পৌনে ১১টার দিকে।


ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় প্রাণে বেঁচে দেশে ফিরলেও আতঙ্ক দূর হয়নি তাদের মন থেকে। তা হওয়ার কথাও নয় অবশ্য।


দেশে ফিরে বিমানবন্দরে সংবাদ সম্মেলনে টেস্ট দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ সবার মনের কথাই তুলে ধরেছেন। ক্রিকেটাররা এখনো যে ট্রমার মধ্যে রয়েছেন সেটি তার বক্তব্যে উঠে আসে। তিনি বলেছেন, এ ঘটনা একেবারেই অপ্রত্যাশিত। এমন ভয়ঙ্কর ঘটনা কারোরই কাম্য নয়। এ বিষয় নিয়ে জানিনা কিভাবে শুরু করবো। শুধু বলবো যে আমরা খুব সৌভাগ্যবান।


তিনি বলেন, "আমি এটা বর্ণনা করতে পারবো না যে আমরা কিসের মধ্যে এখন আছি। আমরা কী দেখেছি, এটা বর্ণনা করার মতো না।


সেখানে দলের সদস্যদের নির্ঘুম রাত কেটেছে বলেও মাহমুদউল্লাহ জানিয়ে বলেন, সারারাত আমরা ঠিকমত ঘুমাতে পারিনি। রুমের মধ্যে যখন ছিলাম একটাই কথা ছিল যে আমরা কতটুকু ভাগ্যবান। আমাদের শুধু মনে হচ্ছিল, একটু এদিক-ওদিক হলে কী ভীষণ ঘটনাই না ঘটতো! নিউজিল্যান্ডের মতো দেশে এ ধরনের একটি ঘটনা ঘটেছে সেটি অপ্রত্যাশিত।


এমন দুঃসময়ে পাশে থাকার জন্য ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন মাহমুদউল্লাহ। সেই সঙ্গে দেশের মানুষের কাছে দোয়া চেয়েছেন তিনি, বিসিবিকে এবং পাপন ভাইকে (বিসিবি সভাপতি নাজমুল হাসান) ধন্যবাদ জানাচ্ছি। আমাদের দ্রুত দেশে ফিরিয়ে এনেছেন তারা। দেশবাসীর কাছে আমরা দোয়া চাই। আমরা যেন মানসিক ধাক্কা কাটিয়ে উঠতে পারি সেই দোয়াই চাই তাদের কাছে।


বিমানবন্দরে পাপন বলেন, এত লম্বা জার্নি, তারা খুব ক্লান্ত। মানসিকভাবে অনেকেই ভেঙে পড়েছে। এখন ওদের সাথে কথা বলার কিছুই নেই। আমরা ওদের বলেছি, বাসায় যাও। সবকিছু বাদ দিয়ে ঠাণ্ডা মাথায় যেভাবে ভালো লাগে নিজেদের মত করে সময় কাটাও।


গত শুক্রবার ক্রাইস্টচার্চে নামাজরত মুসুল্লিদের ওপর মসজিদে বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত হন। আহত হন অন্তত ৪৮ জন। হামলার সময় ঘটনাস্থলের ৫০ গজের মধ্যে ছিল বাংলাদেশের ক্রিকেটারদের একটি দল। এরপর তারা সেখান থেকে নিরাপদে হোটেলে পৌঁছালেও, ঘটনার পর থেকে প্রচণ্ড ট্রমার মধ্যে সময় কাটতে থাকে ক্রিকেটারদের।


এরপর নিউজিল্যান্ডের সাথে শনিবারের টেস্ট ম্যাচ বাতিল করে বাংলাদেশ দলকে যত দ্রুত সম্ভব দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত হয় এবং শনিবার রাত পৌনে ১১টার দিকে দেশে পৌঁছায় ক্রিকেট দল।


নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টিম ম্যানেজার খালেদ মাসুদ পাইলট ঘটনার পর সেখান থেকে বলেন, সবাই দেখেছে ঘটনাটি, এটা আমরা কখনোই চাই না, আমরা খুবই ভাগ্যবান। আমরা ১৭ জন ছিলাম, আমরা খুবই কাছে ছিলাম, ৫০ গজের মতো দূরে ছিলাম। আর তিন-চার মিনিট আগে মসজিদে গেলে দুর্ঘটনা ঘটে যেত।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com