শিরোনাম
শনিবার ফিরছে টাইগার দল
প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১৭:৩৩
শনিবার ফিরছে টাইগার দল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডে বাংলাদেশ ক্রিকেট দলের সফর অবস্থায় দেশটিতে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার পর শনিবার বিকেলে দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেটদল।


শুক্রবার বিকেলে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান।


বাংলাদেশ ক্রিকেট দল এই হামলা থেকে বড় বাঁচা বেঁচে গেছে। এমন ঘটনার পর ক্রিকেট খেলার মানসিকতা আর থাকে! বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে কথা বলে তৃতীয় টেস্ট বাতিল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। হামলার নিন্দা জানিয়ে ম্যাচ বাতিলের এই সিদ্ধান্তের প্রশংসা করেছে আইসিসি।


আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন আনুষ্ঠানিক বিবৃতিতে বলেন, ক্রাইস্টচার্চে ভয়াবহ হামলায় যে সকল পরিবার ক্ষয়-ক্ষতির শিকার হয়েছে তাঁদের প্রতি সমবেদনা জানাচ্ছি। দুই দল, স্টাফ ও ম্যাচ অফিশিয়ালরা নিরাপদে আছেন। টেস্ট ম্যাচ বাতিলের সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে আইসিসির।


এর আগে ঘটনার পরিপ্রেক্ষিতে সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বারস্থ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, জরুরি ভিত্তিতে আমি এ বিষয়ে কথা বলেছি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে। পররাষ্ট্র মন্ত্রণালয়কে বলা হয়েছে, যত দ্রুত সম্ভব বাংলাদেশ দলের ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা গ্রহণ করতে। সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে তবেই পরবর্তী কোনো সফরে বাংলাদেশ ক্রিকেট দলকে পাঠানো হবে।


ক্রাইস্টচার্চের মসজিদ আল নুরে জঙ্গি হামলায় প্রায় ৪৯ জন নিহত হওয়ার ঘটনায় আক্রান্ত হতে পারতো বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। কারণ ওই মসজিতে জুমার নামাজ আদায় করতে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। তারা মসজিদে পৌঁছার আগেই রক্তক্ষয়ী ঘটনা ঘটে।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com