‘সব ধরনের নিরাপত্তা জোরদার করেই পরবর্তীতে সফর’
প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১৪:১২
‘সব ধরনের নিরাপত্তা জোরদার করেই পরবর্তীতে সফর’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডে বাংলাদেশ ক্রিকেট দলের সফর অবস্থায় দেশটিতে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বারস্থ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘জরুরি ভিত্তিতে আমি এ বিষয়ে কথা বলেছি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে। পররাষ্ট্র মন্ত্রণালয়কে বলা হয়েছে, যত দ্রুত সম্ভব বাংলাদেশ দলের ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা গ্রহণ করতে।’


নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে তবেই পরবর্তী কোনো সফরে বাংলাদেশ ক্রিকেট দলকে পাঠানো হবে।


শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে গুলশানে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন বিসিবি সভাপতি।


পাপন বলেন, যে দেশেই দল যাক না কেন, দলের জন্য মিনিমাম রিকোয়ার্ড সিকিউরিটি আমাদের এনশিওর করতে হবে। এটা যারা দিতে পারবে, তাদের ওখানেই আমরা খেলেতে যেতে পারব।


পাপন আরোও বলেন, বাংলাদেশ যেভাবে বিদেশী খেলোয়াড়দের নিরাপত্তা দেয় বিদেশে সেভাবে বাংলাদেশি ক্রিকেটারদের নিরাপত্তা থাকে না।


অর্থ্যাৎ, বিসিবির সঙ্গে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ও তামিম-মুশফিক-রিয়াদদের দেশে ফিরিয়ে আনার ব্যবপারে সর্বাত্মক কাজ করে যাচ্ছে। এ মুহূর্তে বাংলাদেশ দল টিম হোটেলে অবস্থান করছেন বলে জানান বিসিবি সভাপতি।


ক্রাইস্টচার্চের মসজিদ আল নুরে জঙ্গি হামলায় প্রায় ৪০ জন নিহত হওয়ার ঘটনায় আক্রান্ত হতে পারতো বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। কারণ ওই মসজিতে জুমার নামাজ আদায় করতে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। তারা মসজিতে পৌঁছার আগেই রক্তক্ষয়ী ঘটনা ঘটে যায়।


ভয়াবহ এই ঘটনার পর ইতিমধ্যেই বাতিল করা হয়েছে ক্রাইস্টচার্চ টেস্ট। বাংলাদেশ দলকেও যত দ্রুত সম্ভব দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই জানিয়েছেন, যত দ্রুত সম্ভব দেশে ফিরিয়ে আনা হচ্ছে ক্রিকেটারদের।


এ পর্যন্ত ৪০ জন নিহতের খবর নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৮ জন। নিহতদের মধ্যে ২ জন বাংলাদেশি রয়েছেন বলে জানা গেছে। এ হামলার ঘটনায় নারীসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।


এদিকে এ হামলার ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com