শিরোনাম
৭১৫ রান তুলে ইনিংস ঘোষণা নিউজিল্যান্ডের
প্রকাশ : ০২ মার্চ ২০১৯, ০৯:০৩
৭১৫ রান তুলে ইনিংস ঘোষণা নিউজিল্যান্ডের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনেও আধিপত্য ধরে রাখে নিউজিল্যান্ড। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২৩৪ রানের জবাবে রানের পাহাড় গড়েছে স্বাগতিকরা। তারা প্রথম ইনিংস ঘোষণা করেছে ৬ উইকেটে ৭১৫ রান তুলে। প্রথম ইনিংসেই বাংলাদেশ পিছিয়ে পড়লো ৪৮১ রানের বিশাল ব্যবধানে।


এটি স্বাগতিকদের সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড। আগের সর্বোচ্চ ছিল ৬৯০। ২০১৪ সালে শারজায় এ রান করেছিল তারা।


বাংলাদেশ বোলারদের তুলোধুনা করে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন কেন উইলিয়ামসন। ১৪৩ বল খেলে ২০তম সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান উইলিয়ামসন। এ নিয়ে ক্যারিয়ারে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করলেন তিনি। এর আগে ২০১৫ সালে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শ্রীলঙ্কার বিপক্ষে ক্যারিয়ারের সর্বোচ্চ অপরাজিত ২৪২ রানের ইনিংস খেলেছিলেন তিনি।


সেঞ্চুরি করা আগের দু’জন, জিত রাভাল এবং টম ল্যাথাম আগেরদিনই আউট হয়ে গিয়েছিলেন। শনিবার সকাল থেকে নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং এবং কলিন ডি গ্র্যান্ডহোমকে সঙ্গে নিয়েই বাংলাদেশের বোলারদের বিরুদ্ধে লড়াই করে গেছেন উইলিয়ামসন।


৪৭ রান করে দিনে টাইগারদের প্রথম শিকার ছিলেন নেইল ওয়াগনার। তাকে উইকেটের পেছনে লিটনের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন পেসার এবাদত হোসেন। অভিষিক্ত এই বোলারের এটাই প্রথম উইকেট। নেইল ওয়াগনারকে দিয়েই উইকেটের খাতা খুললেন এবাদত।


এরপর বিজে ওয়াটলিং মাঠে নামেন। করেন ৬৭ বলে ৩১ রান। মেহেদী হাসান মিরাজের বলে উইকেটের পেছনে লিটনের হাতেই ক্যাচ দিয়ে ফিরে যান ওয়াটলিং। তিনি যখন আউট হন তখন নিউজিল্যান্ডের রান ৬০৫। এরপর উইলিয়ামসন আর কলিন ডি গ্র্যান্ডহোম মিলে গড়েন আরও ১১০ রানের জুটি। এর মধ্যে গ্র্যান্ডহোমই করেন ৭৬ রান। টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করা গ্র্যান্ডহোমের ইনিংসটি ছিল মাত্র ৫৩ বলের। ৪টি বাউন্ডারির সঙ্গে তিনি ছক্কা মারেন ৫টি।


সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজ নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট নেন ইবাদত হোসেন এবং মাহমুদউল্লাহ রিয়াদ।


এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১১ ওভারে ৫৬। তামিম ৩৫ ও সাদমান ব্যাট করছেন ২১ রান নিয়ে।


বিবার্তা/জাকিয়া


>>২১৭ রানে এগিয়ে নিউজিল্যান্ড

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com