শিরোনাম
২১৭ রানে এগিয়ে নিউজিল্যান্ড
প্রকাশ : ০১ মার্চ ২০১৯, ১৬:২৭
২১৭ রানে এগিয়ে নিউজিল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হ্যামিল্টন টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের বিপক্ষে রেকর্ড গড়েছে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি। সেই রেকর্ড জুটি ভাঙেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর সৌম্য সরকারের পরপর দুইটি আঘাত। শেষে মেহেদি হাসান মিরাজের ঘূর্ণিতে ৪ উইকেট হারিয়ে ২১৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করে স্বাগতিকরা।


প্রথম দিন শেষে ৮৬ রানে অপরাজিত থাকে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি। দ্বিতীয় দিন নেমে সেই রান টেনে নিয়ে যেতে থাকার পথে হয়ে যায় এক রেকর্ড। বাংলাদেশের বিপক্ষে কোনো দেশের উদ্বোধনী জুটির সর্বোচ্চ রান করার রেকর্ড এটিই। পেছনে পড়ে যায় ২০০১ সালে ওয়েলিংটনে ম্যাট হর্ন ও মার্ক রিচার্ডসনের ১০৪ রানের জুটি।
জিত রাভাল ও টম লাথামের ২৫৫ রানের এই জুটি অবশেষে ভাঙেন মাহমুদউল্লাহ রিয়াদ। রেকর্ডের এই উদ্বোধনী জুটি ভেঙে ব্যক্তিগত ১৩২ রানে মাহমুদউল্লাহর বলে ফেরেন জিত রাভাল। বাংলাদেশের বোলারদের ধারহীন বোলিং সামলে স্বাচ্ছন্দ্যেই খেলেন এই ব্যাটসম্যান। ক্যারিয়ারের প্রথম এই টেস্ট সেঞ্চুরিতে তিনি খেলেন ১৯টি চার ও একটি ছক্কার মার।


অপর প্রান্তে থাকা টম লাথামও পূর্ণ করেন তার নবম টেস্ট সেঞ্চুরি। তবে ১৬১ রানে সৌম্যর বলে ফেরেন এই ওপেনার। মাত্র ৪ রানে সৌম্যর বলেই ফেরেন রস টেইলরও।


এরপর হেনরি নিকোলস টেস্ট ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি পূর্ণ করার পরপরই মেহেদি মিরাজের বলে ফেরেন (৫৬)। শেষ পর্যন্ত ৪৫১ রানে দিন শেষ করে স্বাগতিক নিউজিল্যান্ড।


বিবার্তা/মাইকেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com