শিরোনাম
সরফরাজকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে নিষিদ্ধ ইরফান
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৬
সরফরাজকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে নিষিদ্ধ ইরফান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে সব ধরনের ক্রিকেট থেকে আইসিসি কর্তৃক ১০ বছরের নিষেধাজ্ঞা পেলেন শারজা কেন্দ্রিক সাবেক কোচ ইরফান আনসারি।


ঘটনার সূত্রপাত দুই বছর আগে ২০১৭ সালে। শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ খেলছে পাকিস্তান। সিরিজ চলাকালীন সময়েই ইরফান আনসারি যোগাযোগ করে সরফরাজ আহমেদকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দেন।


পাকিস্তানের ‘ফিক্সিং ঐতিহ্যে’ পা না বাড়িয়ে ইরফান আনসারির প্রস্তাব ফিরিয়ে দেন সরফরাজ। সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও (পিসিবি) বিষয়টি অবহিত করেন।


পিসিবি বিষয়টি নিয়ে আইসিসির দ্বারস্থ হয়। আইসিসির দুর্নীতি দমন বিভাগ (আকসু) বিষয়টি খতিয়ে দেখলে ইরফান আনসারি অভিযুক্ত প্রমাণিত হয়। দুর্নীতিবিরোধী আইনের তিনটি ধারা ভঙ্গ উল্লেখ করে আকসু ইরফানকে ক্রিকেটের সকল কার্যক্রম থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে।


শারজার ক্রিকেট ইতিহাসের সঙ্গে আনসারির নাম বেশ গুরুত্ব বহন করে। তিনি শারজা ক্রিকেট ক্লাবের প্রধান কোচ হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছিলেন। এছাড়া কর্মকর্তা হিসেবেও তিনি বহু বছর যুক্ত ছিলেন।


এদিকে সততা দেখানো সরফরাজের প্রশংসা করে আইসিসির জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেন, সঠিক সময়ে আমাদের কাছে অভিযোগ করে সরফরাজ তার নেতৃত্বগুণ ও পেশাদারিত্বের প্রমাণ দিয়েছে। এজন্য আমি তাকে ধন্যবাদ জানাতে চাই।


বিবার্তা/মাইকেল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com