শিরোনাম
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হারলো বাংলাদেশ
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩২
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হারলো বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের মাটিতে ব্যর্থতা যেন কিছুতেই পিছু ছাড়ছে না বাংলাদেশের। শনিবার দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। এক ম্যাচ হাতে রেখেই ২-০ তে নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।


সিরিজের প্রথম ম্যাচের সঙ্গে দ্বিতীয় ম্যাচের মিল আছে অনেক। আগের ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ব্যর্থতার পরিচয় দিয়েছিলেন তামিম-লিটন দাসরা। এই ম্যাচেও তার ব্যতিক্রম হয়নি। আগের ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ (৬২) রান করেছিলেন মোহাম্মদ মিঠুন। এই ম্যাচেও তাই (৫৭)। আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। এই ম্যাচেও তাই।


২২৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। টানা দ্বিতীয় ও ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরিতে করেন ১১৮ রান।টাইগার পেসার মোস্তাফিজুর রহমানের বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। কিন্তু ফেরার আগে বোলারদের উপর স্টিম রোলার চালিয়ে গেছেন। তার ব্যাট থেকে এসেছে ১৪টি বাউন্ডারি আর ৪টি ছক্কা।


গাপটিল বিদায় নিলেও বাকি পথটা সহজেই পাড়ি দিয়েছেন ৮ ম্যাচে প্রথম ফিফটির দেখা পাওয়া কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। ৮৬ বলে অপরাজিত ৬৫ রান করা উইলিয়ামসনের ব্যাট থেকে এসেছে ৩টি চার। তাকে শেষ পর্যন্ত সঙ্গ দিয়ে গেছেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর অপরাজিত ২১।


বাংলাদেশের বোলারদের মধ্যে একমাত্র উইকেট শিকারি মোস্তাফিজ। ৯ ওভারে ৪২ রানে ২ উইকেট নিয়েছেন এই বাঁহাতি ‘কাটার মাস্টার’। বাকিদের বোলিং ফিগার উল্লেখ করার মতো নয়।


এদিন ভোর ৪টায় মাঠে গড়ায় বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ টাইগাররা। কিউই পেসারদের দাপুটে বোলিংয়ে ২২৬ রানেই গুটিয়ে গেছেন তামিমরা।


আগের ম্যাচের মতো এই ম্যাচেও ব্যর্থ বাংলাদেশের ওপেনিং জুটি। ইনিংসের তৃতীয় ওভারেই বিদায় নেন লিটন দাস। সপ্তম ওভারে তার পিছু নেন তামিমও ৫। মাঝে কিছুটা চেষ্টা করেছিলেন সৌম্য সরকার ২২ ও মুশফিক ২৪। কিন্তু ইনিংস দীর্ঘ করতে পারেননি। অথচ আজকের পিচ ছিল স্পোর্টিং পিচ। কিউইদের ব্যাটিং দেখলেই তা বুঝা যায়।


দলের বিপর্যয়ে ফের ব্যাট হাতে দাঁড়িয়ে গিয়েছিলেন মোহাম্মদ মিঠুন। তার ব্যাট থেকে এসেছে ৬৯ বলে ৫৭ রান। ৭ চার ও ১ ছক্কায় সাজানো ইনিংসটি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান এসেছে সাব্বির রহমানের ব্যাট থেকে। বাকিদের ছোট ছোট ইনিংস মিলিয়ে ৪৯.৪ ওভারে ২২৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।


নিউজিল্যান্ডের পক্ষে ফার্গুসন ৩টি, অ্যাসল ও নিশাম নেন ২টি করে উইকেট। ম্যান সেরা হয়েছেন মার্টিন গাপটিল।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com