মেসির গোলখরায় জয় পায়নি বার্সেলোনা
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০১
মেসির গোলখরায় জয় পায়নি বার্সেলোনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। টানা দ্বিতীয় ম্যাচে এসে পয়েন্ট খোয়ালো। এদিন বার্সেলোনাকে চেনাই যাচ্ছিল না। কাতালানরা বলের পজিশন নিজেদের দখলে রাখলেও আক্রমণভাগ, মাঝমাঠের সবাই ছিলেন একেবারেই ব্যর্থ। তাই তো গোল শূন্য ড্র করে বিলবাওর মাঠ থেকে ফেরতে আসতে হয়।


রবিবার দিবাগত রাত বিলবাওয়ের মাঠ সান মামেসে ম্যাচটি অনুষ্ঠিত হয়।


ইনজুরির শঙ্কা কাটিয়ে এদিন ম্যাচের শুরু থেকেই মাঠে ছিলেন প্রাণভোমরা লিওনেল মেসি। কিন্তু তিনি ছিলেন একেবারের বেমানান। অবশ্য আগের আট ম্যাচের প্রতিটিতে গোল করা বার্সেলোনা অধিনায়ককে আটকে রাখায় স্বাগতিক খেলোয়াড়দের কৃতিত্বও কম নয়।



পুরো ম্যাচে বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। বলতে গেলে তার দুর্দান্ত কিছু সেভেই জাল অক্ষত থাকে বার্সেলোনার।


ম্যাচের শুরুতে বার্সেলোনার রক্ষণে চাপ বাড়ানো বিলবাও একাদশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায়। মাঝমাঠে আর্তুরো ভিদাল বল হারালে দ্রুত পাল্টা আক্রমণে গিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডিফেন্ডার ইউরি বের্চিচের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।


১৭তম মিনিটে ডি-বক্সের কিনারা থেকে স্প্যানিশ মিডফিল্ডার মার্কেল সুসায়েতার জোরালো শট দারুণ নৈপুণ্যে বাঁ হাত দিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ২৪তম মিনিটে গোলরক্ষক বরাবর বাইসাইকেল কিক নেন রাউল গার্সিয়া।


২৬তম মিনিটে নেলসন সেমেদোকে আটকাতে এগিয়ে যান বিলবাও গোলরক্ষক। সেই সুযোগে আলগা বল পেয়ে প্রায় ৩০ গজ দূর থেকে মেসির নেয়া শট ক্রসবারের উপরের অংশে লাগে।


দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে উঠতে থাকে বার্সেলোনা। কিন্তু কোনো সুযোগই পাচ্ছিল না তারা। উল্টো ৮২তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন ইনাকি উইলিয়ামস। তবে অরক্ষিত এই স্প্যানিশ ফরোয়ার্ডের শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন টের স্টেগেন।



যোগ করা সময়ের প্রথম মিনিটে বিলবাওয়ের স্প্যানিশ ডিফেন্ডার অস্কার দে মার্কোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে। তবে প্রতিপক্ষে একজন কম থাকার সুযোগ বাকি সময়ে কাজে লাগাতে পারেনি বার্সেলোনা।


গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ঘরের মাঠে প্রথমে দুই গোল খেয়ে বসা বার্সেলোনা পরে মেসির জোড়া গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল। আর এবার জালের দেখাই পায়নি দলটি। চলতি মৌসুমে এই প্রথম ম্যাচে গোলের দেখা পেল না কাতালান ক্লাবটি। সব মিলিয়ে টানা তিন ম্যাচ ড্র করলো মেসিরা।


২৩ ম্যাচে ১৫ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫১।


শনিবার আতলেতিকো মাদ্রিদের মাঠে ৩-১ গোলে জেতা রিয়াল মাদ্রিদ ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা দিয়েগো সিমেওনের দলের পয়েন্ট ৪৪।৭ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে সেভিয়া।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com