শিরোনাম
ফাইনালে তামিমের ঝড়ো সেঞ্চুরি
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪০
ফাইনালে তামিমের ঝড়ো সেঞ্চুরি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ষষ্ঠ বিপিএলের ফাইনালে ৫০ বলে খেলে সেঞ্চুরি করে অপরাজিত রয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ড্যান্সিং ওপেনার তামিম ইকবাল। তার সাথে ব্যাট করছেন দলপতি ইমরুল কায়েস। ১৭ ওভারে তিন উইকেট হারিয়ে কুমিল্লার সংগ্রহ ১৬১ রান।


মুখোমুখি হয়েছে সাবেক দুই চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। উইকেটে আছেন তামিম ইকবাল (১০৩) এবং ইমরুল কায়েস (০৫)।


ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে বিদায় নেন ক্যারিবীয়ান ওপেনার এভিন লুইস। রুবেল হোসেনের বলে এলবির ফাঁদে পড়ে বিদায়ের আগে তিনি ৭ বলে এক বাউন্ডারিতে করেন ৬ রান। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি লুইস। দলীয় ৯ রানের মাথায় কুমিল্লা প্রথম উইকেট হারায়। এরপর জুটি গড়েন তামিম-বিজয়। ১২তম ওভারে সাকিবের বলে এলবি ফাঁদে পড়ে বিদায় নেন তিন নম্বরে নামা এনামুল হক বিজয়। তার আগে তামিমের সঙ্গে ৬১ বলে ৮৯ রানের জুটি গড়েন। বিজয় ৩০ বলে দুই বাউন্ডারিতে করেন ২৪ রান। কোনো রান না করেই রানআউট হন শামসুর রহমান শুভ। দলীয় ৯৯ রানে তিন উইকেট হারায় কুমিল্লা।


শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয় ম্যাচটি। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামের এই ফাইনাল ম্যাচটির দিকেই তাকিয়ে আছে কোটি দর্শক-সমর্থকরা। ইমরুল কায়েসের কুমিল্লার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার দলপতি সাকিব আল হাসান। এর আগে মিরপুরে খেলা সবশেষ পাঁচ ম্যাচের সবকটিতেই জিতেছে আগে ফিল্ডিং করা দল।


লিগের শেষ দিকে এসে একের পর এক হারে কিছুটা শঙ্কায় পড়ে গিয়েছিল ঢাকা। এরপর বেশ লড়াই করেই উঠতে হয়েছে সেরা চারে। এলিমিনেটর ম্যাচে মুশফিকের চিটাগং ভাইকিংস, দ্বিতীয় কোয়ালিফায়ারে মাশরাফির রংপুর রাইডার্সকে হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে। সাকিবের নেতৃত্বাধীন ঢাকা দলে আছেন আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড ও সুনীল নারাইনের মতো তারকা। এছাড়াও আছেন রুবেল হোসেন আর নুরুল হাসান সোহানরা।


অন্যদিকে, অনেকটা দুর্দান্ত খেলেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফাইনালে উঠে। ইমরুল কায়েসের নেতৃত্বাধীন দলটিতে তামিম ইকবাল ছাড়াও আছেন শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, ওয়াহাব রিয়াজ, শামসুর রহমান শুভ ও সাইফউদ্দিনরা। চলতি আসরের লিগ পর্বে ঢাকার বিপক্ষে দুই ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে কুমিল্লা। যা এবার শিরোপার লড়াইয়ে তামিম-ইমরুলদের জন্য বড় আত্মবিশ্বাসের জায়গা।


বিপিএল ষষ্ঠ আসরের শুরু থেকে শেষ অবধি সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি।


কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস (অধিনায়ক), এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, মেহেদি হাসান রানা এবং সঞ্জিত সাহা।


ঢাকা ডায়নামাইটস: উপুল থারাঙ্গা, সুনীল নারাইন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান, মাহমুদুল হাসান, শুভাগত হোম, রুবেল হোসেন এবং কাজী অনিক।


বিবার্তা/আকবর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com