বিপিএলের ফাইনালে আজ মুখোমুখি ঢাকা-কুমিল্লা
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৪
বিপিএলের ফাইনালে আজ মুখোমুখি ঢাকা-কুমিল্লা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আর মাত্র কয়েক ঘণ্টা। দেখতে দেখতে শেষের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএলের ষষ্ঠ আসর। আর একটি ম্যাচ। যেখানে মুখোমুখি হবে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস ও ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দীর্ঘ একমাস ধরে চলা এ টুর্নামেন্টের পর্দা নামবে আজ।


৭ দলের লড়াই শেষে যোগ্যতার প্রমাণ দিয়ে চারটি দল উঠেছিল প্লে-অফে। সেখান থেকে দুটি দল বিদায় নিয়েছে। টিকে আছে দুটি দল- ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় ফাইনালে মুখোমুখি হবে সাকিব আল হাসানের ঢাকা ও ইমরুল কায়েসের কুমিল্লা। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টিভি।


ফাইনালে আজ আবারো মুখোমুখি হচ্ছে দল দুটি। এবার কিলিগ পর্বের হারের প্রতিশোধ নিতে পারবে ঢাকা? নাকি লিগ পর্বের চিত্রনাট্য পুনর্মঞ্চায়িত হবে ফাইনালেও? জানতে অপেক্ষা করতে হবে রাত পর্যন্ত।


এবারের আসরে লিগ পর্বের দুইবারের মুখোমুখিতে দুইবারই জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম দেখায় কুমিল্লা জিতেছিল ৭ রানে। তারা প্রথমে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ৩৪, শামসুর রহমানের ৪৮ ও থিসারা পেরেরার ১২ বলে করা ২৬ রানে ভর করে ৮ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে। জবাবে পেরেরা ও শহিদ আফ্রিদির বোলিং তোপে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি করতে পারেনি ঢাকা।


দ্বিতীয়বার মুখোমুখিতে মাত্র ১ রানে জিতেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আবারও মিরপুরে কুমিল্লা প্রথমে ব্যাট করতে নামে। তামিম ইকবালের ৩৮, আফ্রিদির ১৮, মেহেদী হাসানের ২৬ ও ওয়াহাব রিয়াজের ১৬ রানে ভর করে ২০ ওভারে ১২৭ রানে অলআউট হয় কুমিল্লা। জবাবে মোহাম্মদ সাইফুদ্দিন ও মেহেদীর বোলিং তোপে ঢাকা ৯ উইকেট হারিয়ে ১২৬ রানের বেশি করতে পারেনি।


অবশ্য শক্তিমত্তায় কুমিল্লার চেয়ে এগিয়ে ঢাকা। কিন্তু নির্দিষ্ট দিনে দুইবারই কুমিল্লা ভালো পারফরম্যান্স করে ম্যাচ জিতে নিয়েছে।


প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠেছে কুমিল্লা। অন্যদিকে প্রথম এলিমিনেটর জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের বিপক্ষে ৫ উইকেটে জিতে ফাইনালে নাম লিখিয়েছে ঢাকা। এবার ময়দানি লড়াইয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের সুযোগ ঢাকার সামনে।


অবশ্য শিরোপা জয়ের দিক দিয়ে দুটি দলই সমান। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০১৫-১৬ মৌসুমে বরিশাল বুলসকে হারিয়ে শিরোপা জিতেছিল। পরের বছর (২০১৬-১৭) ঢাকা ডায়নামাইটস রাজশাহী কিংসকে হারিয়ে শিরোপা জিতেছে। এবার অবশ্য এগিয়ে যাওয়ার পালা। শেষ পর্যন্ত কাদের শোকেসে আরো একটি শিরোপা শোভা পায় দেখার বিষয়।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com