কে হচ্ছে বিপিএল চ্যাম্পিয়ন?
প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৬
কে হচ্ছে বিপিএল চ্যাম্পিয়ন?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কার মাথায় উঠছে বিপিএল-২০১৯ আসরের মুকুট? বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে শুক্রবার মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও ঢাকা ডায়নামাইটস। শিরোপা জয়ের লক্ষ্যে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিচ্ছেন দুই দলের ক্রিকেটাররা।


গত আসরে শিরোপাবঞ্চিত হয় ঢাকা। ফাইনালে রংপুর রাইডার্সের কাছে হেরে যায় ডায়নামাইটস। এবার সেই ক্ষতি পুষিয়ে নিতে মরিয়া স্বাগতিকরা। দলে রয়েছে একঝাঁক তারকা অলরাউন্ডার। কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, সুনিল নারাইনরা ব্যাটিংয়ে যেমন বিধ্বংসী, তেমন বোলিংয়ে ব্যাটসম্যানদের বিপদে ফেলতে পারেন। আর ঢাকার যোগ্য নেতা সাকিব আল হাসান তো রয়েছেনই।


ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন রনি তালুকদার ও নুরুল হাসান। পেসে নতুন করে নিজেকে খুঁজে পেয়েছেন সেই চিরচেনা রুবেল হোসেন। সাথে আছে জাতীয় দলে ডাক পাওয়ার অপেক্ষায় থাকা কাজী অনিক। আর উপুল থারাঙ্গা যোগ দেয়ায় ওপেনিং সমস্যাও কেটে গেছে। সব মিলিয়ে ব্যালান্সড টিম। দুই কোয়ালিফায়ারে শক্তিশালী চিটাগং ভাইকিংস ও রংপুরকে নাস্তানাবুদ করে ফাইনালে উঠেছে তারা। সার্বিকভাবে ট্রফির যোগ্য দাবিদার ঢাকা।


তবে ফাইনালে তাদের প্রতিপক্ষ কুমিল্লা বলেই শঙ্কা থাকছে। শিরোপা পুনরুদ্ধারে এবার মরিয়া ভিক্টোরিয়ানসরা। সবশেষ তারা শিরোপা জেতে ২০১৫ সালে। দাপট দেখিয়ে সরাসরি ফাইনালে উঠেছে তারা। কোয়ালিফায়ারের বৈতরণী অতিক্রম করতে হয়নি তাদের। এখন পর্যন্ত পারফরম্যান্সের হিসাব কষলে শিরোপার দাবিদার ওরাই।


বিপিএলে এবার ফর্মের তুঙ্গে আছে কুমিল্লা। তারকা অলরাউন্ডার সমৃদ্ধ দল তারাও। দলে রয়েছেন শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সাইফউদ্দিনের মতো ব্যাট ও বল হাতে দ্যুতি ছড়ানো ক্রিকেটাররা। রানের মধ্যে আছেন তামিম ইকবাল, এভিন লুইস, শামসুর রহমান, এনামুল হক, ইমরুল কায়েসরা।


সবমিলিয়ে ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আশা করছেন দেশের ক্রিকেট বিশ্লেষকরা। যুদ্ধ হবে সেয়ানে-সেয়ানে। হোম অব ক্রিকেট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে এদিন সন্ধ্যা ৭টায়। সেখান থেকে দুদলের উত্তাপ ছড়ানো মহারণ সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টেলিভিশন।


ফাইনালে সম্ভাব্য ঢাকা ডায়নামাইটস একাদশ: উপুল থারাঙ্গা, সুনিল নারাইন, সাকিব আল হাসান (অধিনায়ক), মিজানুর রহমান, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, রুবেল হোসেন ও কাজী অনিক।


ফাইনালে সম্ভাব্য কুমিল্লা ভিক্টোরিয়ানস একাদশ: তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস (অধিনায়ক), এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, মেহেদী হাসান ও সনজিত সাহা।


বিবার্তা/মাইকেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com