শিরোনাম
আজ সিরিজ বাঁচানোর মিশন বাংলাদেশের
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৮, ০৯:০৩
আজ সিরিজ বাঁচানোর মিশন বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েস্ট ইন্ডিজের কাছে হার দিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করতে হয়েছে স্বাগতিক বাংলাদেশকে। দুর্দান্ত জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ক্যারিবীয়রা। দ্বিতীয় টি-২০ জিতলেই সিরিজ নিশ্চিত হবে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের।


তবে দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়াতে চায় বাংলাদেশ। সিরিজ বাঁচাতে আজ বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচ জিততেই হবে টাইগাদের। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় টি-২০।


টেস্ট ও ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করতে পারলেও টি-২০ ফরম্যাটের যাত্রাটা ব্যর্থতা দিয়েই হয় বাংলাদেশের। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচ হারতে হয় বাংলাদেশ দলকে। টপ-অর্ডারের তিন ব্যাটসম্যান তামিম ইকবাল-লিটন দাস ও সৌম্য সরকার প্রথম ম্যাচে নিজেদের ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছেন। তিনজনই একইভাবে আউট হয়েছেন।


ওয়েস্ট ইন্ডিজের দুই পেসার শেলডন কট্রেল ও ওশানে টমাসের বাউন্সার সামলাতে হিমশিম খেয়েছেন তামিম-লিটন-সৌম্য। তাই স্কোর বোর্ডে ৩১ রান উঠতেই বিদায় নেন তারা। তামিম-সৌম্য ৫ রান করে ও লিটন করেন ৬।


সিলেটের প্রথম টি-২০তে শুধুমাত্র টপ-অর্ডার ব্যাটসম্যানরাই ব্যর্থ হননি, নিজেদের সেরাটা দিতে পারেনি বাংলাদেশের মিডল-অর্ডার ব্যাটসম্যানরাও। তবে এক্ষেত্রে একেবারেই ব্যতিক্রম ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন তিনি। তবে অন্যদের ব্যর্থতা দলকে লড়াই করার পুঁজিও এনে দিতে পারেনি। ১৯ ওভারেই ১২৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। বাংলাদেশের এই অল্প পুঁজি ৬৫ বল মোকাবেলা করেই টপকে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ৫৫ বল বাকী রেখে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় ক্যারিবীয়রা।


আটটি চার ও দুটি ছক্কায় ৪৩ বলে ৬১ রান করেন বাংলাদেশের সাকিব। কিন্তু অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতা ছিলো চোখে পড়ার মতো। তাই তো ম্যাচ শেষে দলের অন্য ব্যাটসম্যানদের কাঠগড়ায় তুলেছেন সাকিব।


প্রথম ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতা ডুবিয়েছে বাংলাদেশকে। তাই সিরিজ হারের মুখে টাইগাররা। সিরিজ বাঁচাতে দ্বিতীয় টি-২০তে জ্বলে উঠতে হবে তামিম-লিটন-মুশফিক-মাহমুদুল্লাহদের। পাশাপাশি বোলারদের কাছ থেকেও দল চাইবে ম্যাচ জয়ী পারফরমেন্স।


তবে কাজটি মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য। কারণ টি-২০তে বিধ্বংসী এক দল ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার হিটিং-এর সবকিছুই সিলেটে দেখিয়েছে ক্যারিবীয়রা। ১৩০ রানের টার্গেট ৬৫ বল খরচ করে ছুয়ে ফেলে তারা। দ্বিতীয় ম্যাচেও নিজেদের সেরাটা দিতে মুখিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। কারণ টেস্ট ও ওয়ানডে হারের স্মৃতি টি-২০ সিরিজ জয় করে মুছে ফেলতে চায় ক্যারিবীয়রা।


বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক।


ওয়েস্ট ইন্ডিজ দল : কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শিমরোন হেটমায়ার, ফ্যাবিয়ান এ্যালেন, কেসরিক উইলয়ামস, কিমো পল, খারি পিয়েওে, এভিন লুইস, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, শাই হোপ, শেরফান রাদারফোর্ড, শেলডন কট্রেল ও ওশানে টমাস।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com