শিরোনাম
রেকর্ড পঞ্চমবার গোল্ডেন শ্যু জিতলেন মেসি
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১১:০২
রেকর্ড পঞ্চমবার গোল্ডেন শ্যু জিতলেন মেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টানা দ্বিতীয়বারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শ্যু জিতলেন লিওনেল মেসি। এ নিয়ে ইউরোপিয়ান সর্বোচ্চ গোলদাতার এই পুরস্কার রেকর্ড পঞ্চমবারের মতো জিতলেন বার্সেলোনা সুপারস্টার।


প্রতি বছর ইউরোপের শ্রেষ্ঠ লিগগুলোর খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলদাতাকে এই পুরষ্কার দেয়া হয়। গত মৌসুমে দারুণ নৈপুণ্য দেখিয়ে বার্সাকে লা লিগা ট্রফি জেতান মেসি।


৩৬ ম্যাচে ৩৪ গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে পিচিচি ট্রফি ও ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের পুরস্কার ইউরোপিয়ান গোল্ডেন শু দুটোই জেতেন ৩১ বছর বয়সী এই তারকা।


এ বছর তিনি পেছনে ফেলেন মোহাম্মদ সালাহ (৩২) এবং হ্যারি কেনকে (৩০)।


এরআগে ২০০৯/১০ মৌসুমে ৩৪ গোল করে প্রথম এ পুরস্কার জিতেছিলেন মেসি। এরপর ২০১১/১২ মৌসুমে ৫০ গোল, ২০১২/১২ মৌসুমে ৪৬ গোল এবং ২০১৬/১৭ মৌসুমে ৩৭ গোল করে গোল্ডের শ্যু জেতেন মেসি।


ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে রেকর্ড পাঁচটি ট্রফি শোকেসে তুললেন কাতালান সুপারস্টার। চারটি গোল্ডেন শুয়ের মালিক রোনালদো একটি জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে, অন্য তিনটি এসেছে রিয়ালের হয়ে। মেসির পাঁচটিই বার্সেলোনার হয়ে জেতা।


মঙ্গলবার এই পুরস্কার প্রদান করা হয়। সেখানে মেসি বলেন, জীবনের শুরুর দিনগুলোতে স্বপ্ন ছিল একজন সফল ফুটবলার হব। কোনদিন ভাবিওনি এত কিছু অর্জন করতে পারবো। আমি আমার খেলাটা উপভোগ করি।


তিনি বলেন, আমি আমার চেষ্টা, কাজ ও সর্বোপরি সতীর্থদের সঙ্গ উপভোগ করি। আমি বিশ্বের সেরা দলে আছি, আমার সতীর্থরা তাদের নিজ নিজ পজিশনে বিশ্বসেরা। আর সেটা এই সব পুরস্কার পেতে সবকিছুকে সহজ করে তুলেছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com