শিরোনাম
তামিম-সৌম্যর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৯
তামিম-সৌম্যর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লিটনকে হারানোর ধাক্কা সামলে দারুণ ভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তামিম খেলছেন নির্ভরতায়। সৌম্যর শুরুটা হয়েছে দুর্দান্ত।


মুহূর্তের জন্য অবশ্য শঙ্কায় পড়েছিলেন সৌম্য। মারলন স্যামুয়েলসের শর্ট বলে পুল করেছিলেন। মিড উইকেটে বদলি ফিল্ডার কার্লোস ব্র্যাথওয়েট ছিলেন ক্যাচের আশায়। তবে লাফিয়েও বল হাতে জমাতে পারেননি দীর্ঘদেহী ব্র্যাথওয়েট। বল তার হাত ছুঁয়ে হয় ছক্কা।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১০৭ রান। তামিম ইকবার ৪৫ এবং সৌম্য সরকার ৩৭ রান নিয়ে ব্যাট করছে।


আগের ম্যাচে ক্যারিবীয় পেসার ওশান থমাসের ইয়র্কার পায়ের গোড়ালিতে লাগিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছিল লিটন দাসকে। ব্যাটিংটা করতেই পারেননি তিনি। যদিও ইনজুরিটা মারাত্মক ছিল না। যে কারণে সিরিজের শেষ ম্যাচেও খেলতে নামতে পারলেন তিনি।


শুধু মাঠে নামাই নয়, ক্যারিবীয়দের ছুড়ে দেয়া ১৯৯ রানের জবাব দিতে নেমে তামিম ইকবালের সঙ্গে উড়ন্ত সূচনা করেছিলেন লিটন দাস। দু’জনের ব্যাটে ৪৫ রানের জুটিও গড়ে উঠেছিল। ক্যারিবীয় বোলার কেমার রোচ, রস্টোন চেজ কিংবা কিমো পলদের ভালোই সামাল দিচ্ছিলেন লিটন-তামিম।


কিন্তু ছন্দপতনটা ঘটালেন লিটন দাসই। কিমো পলের ১১তম ওভারের প্রথম বলটি সুইপ করতে গিয়েই ধরা খেলেন তিনি। বল ব্যাটের কানায় লেগে উঠে যায় মিডঅনে। সেখানে ফিল্ডার দাঁড়ানো ছিল রোভম্যান পাওয়েল। সহজেই বলটি জমা পড়ে পাওয়েলের হাতে।


৩৩ বলে ২৩ রান করে ফিরে গেলেন লিটন দাস। ৫টি বাউন্ডারির মার ছিল তার ব্যাটে। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ১০.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৮। ২২ রান নিয়ে তামিম এবং ৩ রান নিয়ে ব্যাট করছেন সৌম্য সরকার।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সাই হোপের অনবদ্য সেঞ্চুরির ওপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৯৮ রান। ১৩১ বলে ১০৮ রান করে অপরাজিত থাকেন সাই হোপ। আগের ম্যাচে সেঞ্চুরি করে তিনিই বাংলাদেশের জয় কেড়ে নেন। এবারও তিনি সেঞ্চুরি করলেন।


হোপ ছাড়া ক্যারিবীয়দের সর্বোচ্চ রান সংগ্রাহক মারলন স্যামুয়েলস, মাত্র ১৯। ১২ রান করেন কিমো পল এবং ১০ রান করেন ড্যারেন ব্র্যাভো। বাকিরা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি। ৪ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ এবং ২টি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসা ও মাশরাফি বিন মর্তুজা। ১ উইকেট নেন সাইফুদ্দিন।


বিবার্তা/জহির


>>১৯৯ রানের টার্গেটে টাইগাররা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com