শিরোনাম
৫ উইকেট হারিয়ে বিপদে ওয়েস্ট ইন্ডিজ
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৮
৫ উইকেট হারিয়ে বিপদে ওয়েস্ট ইন্ডিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক বোলিংয়ে ধীর-স্থির খেলতে থাকা উইন্ডিজ ১১৯ রান তুলতেই হারিয়েছে ৫ উইকেট। প্রথম সারির পাঁচ ব্যাটসম্যান হারিয়ে বিপদে ওয়েস্ট ইন্ডিজ।


এর প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫ উইকেটে ১২৫ রান। মারলন সামুয়েলস ২৫ ও চেজ ২ রান নিয়ে ব্যাট করছেন।


ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ব্যাটিং নিলেও তাদের রণ কৌশলে চমকে দিয়েছে বাংলাদেশ। শুরুতে দুই প্রান্ত থেকে স্পিন দিয়ে শুরু করেন মাশরাফি। মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান শুরু করেন শুরুটা। চাপে ফেলে দেয়ার কৌশলে শুরুতে সফলতাও দেখান। দুই ওপেনার পাওয়েল ও হোপ প্রথম কয়েক ওভার দেখেশুনে কাটিয়ে দিলেও অষ্টম ওভারে কাজের কাজ করেন সাকিব।


ওভারের শেষ বলে হালকা ভেতরে ঢোকা বলে বড় শট খেলতে যান পাওয়েল। কিন্তু ব্যাটে-বলে করতে না পারায় বল উঠে যায় আকাশে। শর্ড মিড অফ থেকে খানিক দৌড়ে কভার অঞ্চলের পাশ থেকে ক্যাচটি লুফে নেন রুবেল হোসেন। সাকিবের ক্যারিয়ারের ২৪৫তম ওয়ানডে উইকেট এটি।


পাওয়ার প্লে’র মধ্যেই ওপেনারের উইকেট হারিয়ে খানিক খোলসের মধ্যে ঢুকে গিয়েছেন তিনে নামা ড্যারেন ব্রাভো। অপর প্রান্তে শাই হোপ রানরেট ঠিক রেখে খেলার চেষ্টা করলেও ব্রাভো খেলছেন রয়ে সয়ে।


দলীয় পঞ্চাশ পূরণ করতে ওয়েস্ট ইন্ডিজের খেলতে হয়েছে ১৫তম ওভার পর্যন্ত। প্রথমে মোস্তাফিজুর রহমানের বোলিংয়ে পয়েন্টে থাকা আরিফুল হক এবং পরে রুবেল হোসেনের বোলিংয়ে উইকেটের পেছনে ড্যারেন ব্রাভোর ক্যাচ ছাড়েন মুশফিকুর রহীম।


তবে তৃতীয় বল বল হাওয়ায় ভাসিয়ে আর বাঁচতে পারেননি ব্রাভো। মাশরাফির করা ২১তম ওভারের চতুর্থ বলে তার হাওয়ায় ভাসানো শটটি লংঅফ থেকে হাওয়ায় ভেসেই তালুবন্দী করেন তামিম ইকবাল। ৫১ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন ব্রাভো।


২৫তম ওভারে আবারও আঘাত হানেন মাশরাফি। এবার তার শিকার ওপেনার শাই হোপ। শুরু থেকেই ছন্দময় ব্যাটিংয়ে রানের চাকা সচল রেখেছিলেন হোপ। পৌঁছে গিয়েছিলেন ফিফটির দ্বারপ্রান্তে। তাকে পয়েন্টে দাঁড়ানো মেহেদি মিরাজের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান মাশরাফি। ৫৯ বলে ৪৩ রান করেন হোপ।


বিবার্তা/জহির


>>টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com