আইপিএল নিলামে থাকছেন বাংলাদেশী ১০ ক্রিকেটার
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ১১:২০
আইপিএল নিলামে থাকছেন বাংলাদেশী ১০ ক্রিকেটার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১১ সাল থেকেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে নিয়মিত মুখ বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ছয় মৌসুম কাটানোর পর গত মৌসুমে খেলেছেন সানরাইজার্স হায়দরবাদের হয়ে। গেল তিন মৌসুম খেলেছেন মোস্তাফিজুর রহমান। তবে এবার তাকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস।


তার আগে পরে বাংলাদেশ থেকে আইপিএল খেলেছেন মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক, মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। টুর্নামেন্টের প্রতি মৌসুম শুরুর আগেই মোটামুটি একটা উদ্দীপনা দেখা দেয় বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের মনে, যে এবার কেউ খেলবে নাকি বাংলাদেশ থেকে।


২০১৯ সালে আইপিএলের দ্বাদশ আসরে বাংলাদেশ থেকে খেলতে পারেন সর্বোচ্চ ১০ জন খেলোয়াড়। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ধরে রেখেছে তার দল সানরাইজার্স হায়দরাবাদ। তিনি বাদে আরও নয় খেলোয়াড়ের নাম দেয়া হয়েছে আইপিএল নিলামের জন্য।


জয়পুরে আইপিএলের আগামী আসরের নিলাম বসবে ১৮ ডিসেম্বর। ১২তম আসরের এই নিলামের জন্য ১০০৩ জন ক্রিকেটারের নিবন্ধন করা হয়েছে। এর মধ্যে ভারতীয় ৭৭১ জন। বিদেশি ক্রিকেটার ২৩২ জন, যার মধ্যে রয়েছেন ১০ জন বাংলাদেশি ক্রিকেটারও।


নিলামের আগেই খেলোয়াড় ধরে রাখা আর ছেড়ে দেয়ার কাজটি সেরে নিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো। বাকি আছে ৭০ জনের জায়গা। এই ৭০ জনের জায়গা নিতে লড়বেন ১০০৩ জন ক্রিকেটার। এর মধ্যে ৮০০ জন ক্রিকেটারই এখনও অভিষিক্ত হননি।


বাংলাদেশ থেকে যে দশ ক্রিকেটারের নাম উঠবে নিলামে তাদের মধ্যে সবচেয়ে বড় চমক হলো ১৮ বছর বয়সী ডানহাতি অফস্পিনার নাঈম হাসান। টেস্ট অভিষেকে বিশ্বরেকর্ড গড়া নাঈমকে দেখা যেতে পারে আইপিএলের মাঠে।


এছাড়া বাকি ৮ জন হলেন তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি ও লিটন দাস। বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের বিদেশী লিগ খেলার ব্যাপারে আগেই নিষেধাজ্ঞা দিয়েছে বিসিবি। তাই তার নাম পাঠানো হয়নি নিলামে।


আগামী বছরের ২৯ মার্চ শুরু হবে আইপিএলের দ্বাদশ আসর।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com