শিরোনাম
সাদমানের অভিষেকের ম্যাচে পেসারহীন বাংলাদেশ
প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৮, ১০:৩২
সাদমানের অভিষেকের ম্যাচে পেসারহীন বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম টেস্টে টস জয় থেকে ম্যাচ জয় করা বাংলাদেশ ঢাকা টেস্টেও জয় পেয়েছে টসে। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় খেলা মাঠে গড়াবে।


সাদা পোশাকে মাঠে নামতে খুব বেশি সময় অপেক্ষা করতে হলো না সাদমান ইসলাম অনীককে। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজ একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ৭৩ রান করে শেষ মুহূর্তে লাল-সবুজের স্কোয়াডে ডাক পেলেও জহুর আহমেদে একাদশে জায়গা মেলেনি তার। তবে ঢাকার দ্বিতীয় ও শেষ টেস্টে জায়গা পেলেন একাদশে।


সিরিজের দ্বিতীয় টেস্টে ৯৪তম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান সাদমান ইসলাম অনীক। ঢাকা টেস্টে বাদ পড়া ইমরুল কায়েসের পরিবর্তে বাংলাদেশের ইনিংস উদ্বোধন করছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। চোটাক্রান্ত ইমরুল কায়েসের বদলি হিসেব তাকে এই ম্যাচে নেয়া হয়।


সাদমান ইসলাম এক মাসে ষষ্ঠ অভিষিক্ত বাংলাদেশি টেস্ট ক্রিকেটার। সৌম্য সরকারের সঙ্গে বাংলাদেশের ব্যাটিংয়ের গোড়াপত্তন করলেন তিনি। এদিকে অনুশীলনে চোট পাওয়া মুশফিকুর রহিমের ‘ব্যাক আপ’ হিসেবে দলে আসা লিটন দাসও ঢুকে গেছেন একাদশে। ব্যাট করবেন মিডলঅর্ডারে।


চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে মাত্র চার ওভার বোলিং করা মুস্তাফিজুর রহমানকে বাদ দিয়েছে বাংলাদেশ। প্রথমবারের মতো কোনো বিশেষজ্ঞ পেসারকে ছাড়া টেস্ট খেলতে নেমছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টের মতো মিরপুর টেস্টেও সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান অর্থ্যাৎ চার স্পিনার নিয়ে খেলছে টাইগাররা।


বাংলাদেশের একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, লিটন কুমার দাস ও নাঈম হাসান।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com