শিরোনাম
ঢাকা টেস্টে নেই ইমরুল, অভিষেক হতে পারে সাদমানের
প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৮, ০৮:৪৫
ঢাকা টেস্টে নেই ইমরুল, অভিষেক হতে পারে সাদমানের
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কাঁধে ইনজুরির কারণে বাঁ-হাতি ওপেনার ইমরুল কায়েসকে বাদ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


আগামী ৩০ নভেম্বর থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে।


চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৬৪ রানে হারায় বাংলাদেশ। ওই টেস্টের স্কোয়াড থেকে শুধুমাত্র বাদ পড়েন ইমরুল। ইনজুরির কারণে তাকে বিশ্রাম দেয়া হয়েছে। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪৪ ও দ্বিতীয় ইনিংসে ২ রান করেন ইমরুল।


এছাড়া পুরোপুরি সেরে না উঠায় টেস্টে দলে এবারো নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল।


প্রস্তুতি ম্যাচে ভালো করে চট্টগ্রাম টেস্টের দলে পরে ডাক পাওয়া সাদমান ইসলাম টিকে গেছেন। দলে ওপেনার দুইজন থাকায় ঢাকায় ২৩ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের অভিষেক অনেকটাই নিশ্চিত।


এমএ আজিজ স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে সাদমান খেলেন ৭৩ রানের ইনিংস। সদ্য সমাপ্ত জাতীয় লিগে সর্বোচ্চ রান স্কোরার তিনি, ৬৪.৮০ গড়ে করেন ৬৪৮ রান। লিগে একমাত্র ব্যাটসম্যান হিসেবে খেলেন এবার ১ হাজারের বেশি বল।


এদিকে অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, আমাদের আরো ভালো প্রস্তুতি নিতে হবে এবং আরো ভালো পারফর্ম করতে হবে। চিটাগংয়ের চাইতেও ভালো পারফর্ম করতে হবে। ওয়েস্ট ইন্ডিজের কোয়ালিটি বোলার আছে যারা আমাদের বিপদে ফেলতে পারে। আমাদের আসলে ওই ধরনের প্রস্তুতি রাখতে হবে।


বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আরিফুল হক, খালেদ আহমেদ ও সাদমান ইসলাম।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com