শিরোনাম
সাকিবের বিশ্ব রেকর্ড
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৮, ১৫:২৯
সাকিবের বিশ্ব রেকর্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে বিশ্ব রেকর্ডের মালিক বনে গেলেন সাকিব আল হাসান। লংগার ভার্সনে দ্রুত ২০০ উইকেট শিকার ও তিন হাজার রানের বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশী অধিনায়ক।


এ ম্যাচে প্রথম বাংলাদেশী হিসেবে টেস্ট ক্রিকেটে দ্রুত ২০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি ও ৩ হাজার রান করার মালিকও হলেন তিনি।


নিজের ৫৪তম টেস্টে ৩ হাজার রানের সাথে ২শ উইকেট নিয়েছেন সাকিব। তার আগে দ্রুত ৫৫তম এই মাইলফলক স্পর্শ করেছিলেন ইল্যান্ডের ইয়ান বোথাম। তবে বোথামকে সরিয়ে এবার রেকর্ডের মালিক হলেন অলরাউন্ডার সাকিব।


দ্রুত ৩ হাজার রান ও ২শ উইকেট শিকারে তৃতীয়স্থানে রয়েছেন ভারতের কপিল দেব। নিজের ৭৩তম ম্যাচে ৩ হাজার রানের পাশাপাশি ২শ উইকেটের মালিক হন কপিল।


দ্রুত ৩ হাজার ও ২শ উইকেট শিকার করা শীর্ষ পাঁচ অলরাউন্ডার : সাকিব আল হাসান (বাংলাদেশ) ৫৪,ইয়ান বোথাম (ইংল্যান্ড) ৫৫, কপিল দেব (ভারত) ৭৩, ইমরান খান (পাকিস্তান) ৭৫ ও রিচার্ড হ্যাডলি (নিউজিল্যান্ড) ৮৩।


সবাইকে ছাড়িয়ে সাকিব নিজেকে নিয়ে যাচ্ছেন অন্য উচ্চতায়। টেস্টে বাংলাদেশের বোলারদের মধ্যে এখন তিনিই সবচেয়ে সফল। সাকিব ইংলিশ কিংবদন্তি ইয়ান বোথামের জন্মদিনেই ছাড়িয়ে গেলেন তার রেকর্ড।


২০০ উইকেট থেকে ৪ উইকেট দূরে দাঁড়িয়ে শুরু করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট। প্রথম ইনিংসে নিয়েছিলেন ৩ উইকেট। দ্বিতীয় ইনিংসে শনিবার শুরু করলেন নতুন বল হাতে। তার দ্বিতীয় ওভারে স্টাম্পড কাইরান পাওয়েল।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com