শিরোনাম
১১ রানে ৪ উইকেট নেই উইন্ডিজের
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৮, ১১:১৪
১১ রানে ৪ উইকেট নেই উইন্ডিজের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের ঘূর্ণি বলে দিশেহারা ওয়েস্ট ইন্ডিজ। সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের ঘূর্ণি জালে পড়ে ২০৪ রানের লক্ষ্যে তৃতীয় দিনের লাঞ্চের আগে ক্যারিবীয়রা ১১ রান তুলতেই হারিয়েছে ৪ উইকেট।


উইকেটের টার্নকে কাজে লাগিয়ে ক্যারিবীয় ইনিংসে প্রথম ধাক্কাটি দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তার দুর্দান্ত এক ডেলিভারি এগিয়ে খেলতে গিয়ে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েছেন কাইরন পাওয়েল, ফিরেছেন গোল্ডেন ডাকে। এর পর ৩ রান করা হোপকেও ফিরিয়েছেন তিনি।


তারপর জোড়া আঘাত তাইজুল ইসলামের। এক ওভারেই দুই এলবিডব্লিউ করে দেন বাঁহাতি এই স্পিনার। ওভারের প্রথম বলে তার শিকার ক্রেইগ ব্রেথওয়েট (৮), পঞ্চম বলে শূন্যতে এলবিডব্লিউ রস্টন চেজ।


জয়ের জন্য এখনো ১৯৩ রান দরকার ওয়েস্ট ইন্ডিজের হাতে উইকেট ছয়টি। এই মুহূর্তে চট্টগ্রামে বোলারদের যে ধরনের রাজত্ব, তাতে ১৯৩ সংখ্যাটাকে বড় বেশিই মনে হবে ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য।


২০৪ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য পেল ওয়েস্ট ইন্ডিজ


১২৫ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। আর প্রথম টেস্টে জিততে ২০৪ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য পেল ওয়েস্ট ইন্ডিজ।


তৃতীয় দিন বাংলাদেশের প্রথম ইনিংস টিকে দেড় ঘণ্টা। স্বাগতিকরা শেষ ৫ উইকেট হারিয়ে যোগ করে ৭০ রান। এর মধ্যে শেষ তিন উইকেট হারায় মাত্র ৩ রানে। ওয়েস্ট ইন্ডিজের লেগ স্পিনার দেবেন্দ্র বিশু ২৬ রানে নেন ৪ উইকেট। চেইস ৩ উইকেট নেন ১৮ রানে।


৫৫ রানে ৫ উইকেট নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু হয়। তবে শুরুতেই ধাক্কা স্বাগতিকদের, মুশফিকুর রহিমের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকে হারিয়ে বসে টাইগাররা। ক্যাবিরীয় পেসার শেনন গ্যাব্রিয়েলের দুর্দান্ত এক ডেলিভারিতে স্ট্যাম্প উড়ে গেছে তার। ৩৯ বলে ১ বাউন্ডারিতে ১৯ রান করেন তিনি।


এরপর সপ্তম উইকেটে ৩৭ রানের গুরুত্বপূর্ণ একটি জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ আর মেহেদী মিরাজ। জুটিটি ভাঙেন দেবেন্দ্র বিশু, ১৮ রান করা মিরাজকে টার্নে উইকেটরক্ষক শেন ডোরিচের ক্যাচ বানিয়ে।


অভিষিক্ত নাঈম হাসানকেও ৫ রানে ফিরিয়েছেন বিশু। ক্যারিবীয় লেগস্পিনারের ফ্লাইটেড ডেলিভারিটি বুঝতে না পেরে ব্যাট চালিয়ে দেন নাঈম, স্লিপে দাঁড়িয়ে ক্যাচটি নিতে ভুল করেননি শাই হোপ।


দারুণ খেলছিলেন মাহমুদউল্লাহ, বলতে গেলে একাই দলকে টেনে নিচ্ছিলেন। শেষপর্যন্ত তাকেও থামিয়ে দেন এই বিশু। সুইপ করতে গিয়ে আউট হয়ে যান ডানহাতি এই ব্যাটসম্যান। ৪৬ বলে একটি করে চার ছক্কায় ৩১ রান করেন তিনি।


চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার সকালে সাড়ে ৯টায় শুরু হয় তৃতীয় দিনের খেলা।


শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক শেন ডাউরিচ বলেছেন, বাংলাদেশ যদি ২০০ রানের বেশি লক্ষ্য দেয়, কাজটা তাদের কঠিনই হবে।


বিবার্তা/জাকিয়া


>>তৃতীয় দিনের শুরুতেই আউট মুশফিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com