ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে মুশফিক
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৪:৪২
ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে মুশফিক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন মুশফিকুর রহিম। বোলারদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে আছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।


টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো সেরা ২০’এ ঢুকেছেন মুশফিক। মিরপুর টেস্টে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করেন তিনি। বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়েছেন। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ এগিয়ে উঠেছেন ১৮ নম্বরে। তার আগের ক্যারিয়ার সেরা অবস্থান ছিল গত বছরের জুলাইয়ে ২১তম।


মিরাজ দুই ইনিংস মিলিয়ে এই টেস্টে নিয়েছেন ৮ উইকেট। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৭ ধাপ এগিয়ে উঠেছেন ২৮ নম্বরে।


মিরাজের ঠিক ওপরেই আছেন তাইজুল ইসলাম। মিরপুর টেস্টে এই বাঁহাতি স্পিনার দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ৭ উইকেট। তিন ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠলেও তাইজুলের এটি সেরা র‌্যাঙ্কিং নয়। ২০১৫ সালের মে মাসে উঠেছিলেন ২৬ নম্বরে।


অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এই সিরিজ না খেলা সাকিব আল হাসান। তার চেয়ে তিন রেটিং পয়েন্ট পেছনে থেকে দুইয়ে রবীন্দ্র জাদেজা।


দ্বিতীয় টেস্ট জয়ে বাংলাদেশ দল ব্যক্তিগত অর্জনে সমৃদ্ধ করলেও সিলেটে প্রথম টেস্টে হেরে যাওয়ায় তার প্রভাবটা পড়েছে দলীয় র‌্যাংকিংয়ে। টেস্ট সিরিজের আগে নবম স্থানে থাকলেও ৬ পয়েন্ট কমেছে বাংলাদেশের। জিম্বাবুয়ে সিরিজের আগে সংগ্রহ ছিল ৬৭ পয়েন্ট। এখন ৬১।


আর দুই পয়েন্ট থাকা জিম্বাবুয়ের ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩। তারা এখনও দশম স্থানেই আছে। দুই টেস্টের এই সিরিজ ড্র হয়েছে ১-১ সমতায়।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com