শিরোনাম
রুবেলের নেতৃত্বে উইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বিসিবি
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ১০:৪৬
রুবেলের নেতৃত্বে উইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত সফর শেষে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের সর্বশেষ বহর বৃহস্পতিবার রাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চট্টগ্রাম এসেছে। ২২ নভেম্বর থেকে চট্টগ্রামে প্রথম টেস্ট দিয়ে শুরু মূল লড়াই।


তার আগে সফরকারীদের বিপক্ষে দুইদিনের (১৮ ও ১৯ নভেম্বর) প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ। রবিবার সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের সেই ম্যাচ।


বিসিবি একাদশকে নেতৃত্ব দিচ্ছেন পেসার রুবেল হোসেন। রুবেলের সঙ্গে অন্য প্রান্ত হতে আজ বল করতে দেখা যাবে পেসার শফিউল ইসলামকে। জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে দেখা যায়নি এ দুই ফাস্ট বলারকে।


সে হিসাবে ম্যাচটি রুবেল হোসেন ও শফিউল ইসলামের জন্য বড় একটি চ্যালেঞ্জ। আজকের ম্যাচে ভালো করলে উইন্ডিজের বিপক্ষে টেস্ট স্কোয়াডে বাংলাদেশের জার্সি গায়ে দেখা যেতে পারে তাদের একজনকে।


এদিকে দলে ফিরেছেন সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন ও নাঈম হাসান। ম্যাচটিতে ব্যাটিং প্রাকটিস সেরে নিতে পারেন তারা। নিজেদের ঝালিয়ে নেয়ার এটাই সুযোগ সৌম্যদের।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে সুযোগ পাওয়া দলে রয়েছেন ফজলে মাহমুদ রাব্বি ও নাজমুল ইসলাম শান্ত। এখনো লাল-সবুজের জার্সি গায়ে রানের খাতায় নাম লেখাতে পারেননি ফজলে মাহমুদ রাব্বি। আজকের ম্যাচ তার জন্য বিশেষগুরুত্বপূর্ণ।


এদিকে প্রথম টেস্ট সামনে রেখে এরই মধ্যে দু’দিন জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছেন ক্যারিবীয় খেলোয়াড়রা।


নিয়মিত ক্রিকেট ম্যাচ না হওয়ায় এমএ আজিজ স্টেডিয়াম দু’দিনের ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত ছিল না। তবে শেষ মুহূর্তে এসে মাঠ অনেকটাই ক্রিকেট উপযোগী করে তোলা হয়েছে। এখন উইকেট ও আউটফিল্ড পুরোপুরি প্রস্তুত।


বিসিবি’র চট্টগ্রাম ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল বলেন, একটানা বৃষ্টির কারণে মাঠ খারাপ হয়ে গিয়েছিল। তবে এখন মাঠের অবস্থা ভালো। খেলার উপযোগী হয়েছে। তিনটি উইকেটের একটিকে খেলার জন্য প্রস্তুত করা হয়েছে।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজকের প্রস্তুতি ম্যাচে খেলছেন : রুবেল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, জাকির হোসেন, মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, ইবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, নাঈম হাসান, শফিউল ইসলাম, রবিউল হক, মোহাম্মদ মিঠুন ও রিশাদ আহমেদ।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com