ক্যারিবীয়দের বিপক্ষে সাকিবের সঙ্গে ফিরলেন সৌম্য
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ১৫:০৪
ক্যারিবীয়দের বিপক্ষে সাকিবের সঙ্গে ফিরলেন সৌম্য
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। চোট কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান। দলে ফিরেছেন সৌম্য সরকার।


এছাড়া প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন অফ স্পিনার নাঈম হাসান। তবে চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ফেরা হচ্ছে না তামিম ইকবালের।


শনিবার দুপুরে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৩ সদস্যের দল ঘোষণা করে।


জিম্বাবুয়ের বিপক্ষে খেলা সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ রাহী। কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন শফিউল ইসলাম।


সেপ্টেম্বরে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে পুরোনো আঙুলের চোট নিয়ে দেশে ফিরে আসেন সাকিব। তাকে ভর্তি হতে হয় হাসপাতালে। পরে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শক নিতে যেতে হয় অস্ট্রেলিয়ার মেলবোর্নেও। পুনর্বাসনে প্রক্রিয়ায় থাকায় জিম্বাবুয়ে সিরিজে তিনি খেলতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে তার দলে ফেরাটা বাংলাদেশের জন্য বড় স্বস্তিই।


এশিয়া কাপের প্রথম ম্যাচেই কবজিতে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে পড়েছিল তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট দিয়ে ফেরার অপেক্ষায় ছিলেন তিনিও। কিন্তু কদিন আগে অনুশীলনের সময় আবার চোট পেয়েছেন বাঁহাতি ওপেনার। তার মাঠে ফেরাটাও তাই দীর্ঘায়িত হলো।


জাতীয় ক্রিকেট লিগে দারুণ পারফম্যান্সের পুরস্কার হিসেবে টেস্ট দলে ফিরলেন সৌম্য সরকার। বাঁহাতি ব্যাটসম্যান জাতীয় লিগে খুলনার হয়ে পাঁচ ম্যাচে এক সেঞ্চুরি ও চার ফিফটিতে করেন তৃতীয় সর্বোচ্চ ৪৭১ রান। টেস্টে লিটনের জায়গায় ওপেন করতে পারেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টে মাত্র ৪৭ রান করায় বাদ পড়েছেন লিটন।


তরুণ নাঈম হাসানও জাতীয় লিগের ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন। ১৭ বছর বয়সি এই অফ স্পিনার চট্টগ্রামের হয়ে এবারের জাতীয় লিগের সর্বোচ্চ ২৮ উইকেট নেন, পাঁচ ম্যাচে। ইনিংসে পাঁচ উইকেট নেন দুবার, ম্যাচে দশ উইকেট একবার।


আগামী ২২ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। পরে ঢাকায় ফিরে সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে মাসের ৩০ তারিখে।


প্রথম টেস্টের বাংলাদেশ দল:


সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান।


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com