শিরোনাম
ক্রিকেটার চামেলির দিকে সহানুভুতির অনেক হাত
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ১৮:৩২
ক্রিকেটার চামেলির দিকে সহানুভুতির অনেক হাত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের জাতীয় নারী ক্রিকেট দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ সাল পর্যন্ত মাঠ মাতিয়েছেন চামেলি খাতুন। কিন্তু বর্তমানে মেরুদণ্ডের সমস্যায় শয্যাশায়ী তিনি। তবে গণমাধ্যমে তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার পর অভূতপূর্ব সাড়া মিলেছে।


রাজশাহীর হেতেম খাঁ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করা চামেলি একজন আনসার সদস্য। তাঁর আয়েই চার জনের সংসারটি চলে। ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত জাতীয় নারী ক্রিকেট দলে ছিলেন তিনি। ২০১০ সালে এশিয়া কাপে রানার্স আপ বাংলাদেশ দলেও খেলেছেন। আট বছর আগে জিম করার সময় কোমরে ব্যথা পান চামেলি। এরপর থেকে মাঝেমধ্যেই ব্যথা অনুভব হতো। ওষুধ খেয়ে ব্যথা কমিয়ে আনসারের চাকরি চালিয়ে যাচ্ছিলেন। দেড় বছর আগে ঢাকা থেকে বদলি হয়ে রাজশাহী চলে যান।


গত ২৫ সেপ্টেম্বর অফিসে কাজ করার সময় ডান হাত আর পায়ে কাঁপুনি শুরু হলে পড়ে যান তিনি। ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। তারা জানান, মেরুদণ্ডের ডিস্কগুলো ক্ষতিগ্রস্ত হওয়ায় চামেলির শরীরের ডান পাশ অবশ হয়ে যাচ্ছে। লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডের হাড়ে ব্যথাও রয়েছে তাঁর।


চামেলি এখন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। মেরুদণ্ডে শিগগিরই অস্ত্রোপচার জরুরি বলে জানিয়েছেন চিকিৎসকরা। প্রায় এক মাস আগে তাঁকে ভারতে যাওয়ার পরামর্শ দেয়া হয়। কিন্তু অর্থসঙ্কটের কারণে তিনি যেতে পারেননি।


চামেলির অসুস্থতার সংবাদ গণমাধ্যমে এলে তাঁর সাহায্যের আবেদনে সাড়া দিয়ে ইতিমধ্যে মাশরাফি, সাকিব, তামিম, মুস্তাফিজ, রুবেলসহ জাতীয় দলের ক্রিকেটাররা এগিয়ে এসেছেন। চামেলির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে দেশে চিকিৎসা করাতে চাইলেও চামেলি ও তাঁর পরিবার চায় বিদেশে উন্নত চিকিৎসা করাতে। সেই প্রেক্ষিতে প্রায় ১০ লাখ টাকা প্রয়োজন চামেলির। তাঁর আবেদনে সাড়া দিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনও। সাহায্যের আশ্বাস দিয়েছেন আরো অনেকেই।


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com