মিরাজের পর তাইজুলের আঘাত
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ১১:২৫
মিরাজের পর তাইজুলের আঘাত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেটে প্রথম টেস্টে ১৪০ রানে এগিয়ে থেকে তৃতীয় দিনে ব্যাট করছে জিম্বাবুয়ে। দ্বিতীয় ইনিংসে শুরুতে দেখে শুনে ব্যাট করছিলো দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রায়ান চারি। মাঝে বেশ কিছু সুযোগ মিললেও উইকেট আসেনি। ১০ ওভার পর মেহেদী হাসান মিরাজ এনে দেন প্রথম শিকার। ওপেনার ব্রায়ান চারিকে বোল্ড করেন।


দলীয় ১৯ রানে প্রথম উইকেট পতনের পর প্রাথমিকভাবে সেই ধাক্কা কাটে জিম্বাবুয়ের। ব্রেন্ড টেলর আসার পর থেকে মেরে খেলতে থাকেন। যার ফলটা পান হাতে নাতে। ৪৭ রানে তাইজুলকে উঠিয়ে মারতে গিয়ে ধরা পড়েন ইমরুল কায়েসের হাতে। ২৫ বলে ৪ চারে ২৪ রান করে ফেরেন টেলর। জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকটে ৬৬রান। তাদের লিড দাঁড়িয়েছে ২০৫রান। ব্যাট করছেন ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ২৪ ও শন উইলিয়ামস ৯ ।


দ্বিতীয় দিনের ১ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। হ্যামিল্টন মাসাকাদজা ১ এবং ব্রায়ান চারি শূন্য রান নিয়ে খেলা শুরু করেন। সঙ্গে থাকে ১৪০ রানের লিডের আত্মবিশ্বাস।


প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ২৮২ রানের জবাবে ১৪৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় প্রতিরোধ গড়তে পারেননি কোনো টাইগার ব্যাটসম্যানই। ধ্বংসস্তূপের মাঝে দাঁড়িয়ে সর্বোচ্চ ৪১* রান করেন অভিষিক্ত আরিফুল হক। এছাড়া মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৩১ রান।


দ্বিতীয় দিনে জিম্বাবুয়ে বোলারদের কোনোভাবেই পড়তে পারেননি বাংলাদেশী ব্যাটসম্যানরা। টেন্ডাই চাতারা ও কাইল জার্ভিসের পেস এবং সিকান্দার রাজার স্পিনে নাকাল হন তারা। চাতারা ও রাজা নেন ৩টি করে উইকেট। ২ উইকেট শিকার করেন জার্ভিস।


পরে ব্যাট করতেও নামেন সফরকারীরা। তারা ১ রান তুলতেই দিনের খেলা শেষ হয়। এতে ১৪০ রানের লিড নিয়ে মাঠ ছাড়েন মাসাকাদজা বাহিনী।


বিবার্তা/জহির


>>বাংলাদেশ ১৪৩ রানে অলআউট


>>৫০ রানের আগেই সাজঘরে ৫ ব্যাটসম্যান!


>>তাইজুলের ঘুর্ণিতে ২৮২ রানে অলআউট জিম্বাবুয়ে


>>অপুর প্রথম টেস্ট উইকেট রাজা


>>লাঞ্চের আগে বাংলাদেশের ঝুলিতে ২ উইকেট

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com