শিরোনাম
অপুর প্রথম টেস্ট উইকেট রাজা
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ১৫:০৩
অপুর প্রথম টেস্ট উইকেট রাজা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিকান্দার রাজার ব্যাট ফাঁকি দিয়ে বল সরাসরি আঘাত করলো স্ট্যাম্পে। টেস্ট অভিষেকে প্রথম উইকেট প্রাপ্তি এর চেয়ে ভালো আর হতে পারতো না নাজমুল ইসলাম অপুর জন্য। বাঁহাতি এই স্পিনারের আঘাতের পর সিলেট টেস্টের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের স্কোর ৪ উইকেটে ১২৯ রান।


টেস্ট উইকেটের জন্য বেশি সময় অপেক্ষা করতে হলো না অপুকে। টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ওভারেই পেয়ে গেলেন উইকেট। সিকান্দারকে বোল্ড করে নামের পাশে যোগ করেন ক্রিকেটের লম্বা ফরম্যাটের প্রথম উইকেট। তার শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে জিম্বাবুয়ে ব্যাটসম্যান করেন ১৯ রান।


শেষ খবর দ্বিতীয় সেশন পর্যন্ত খেলা হয়েছে ৬২ ওভার। এসময়ে ৪ উইকেটে ১৪৯ রান করেছে জিম্বাবুয়ে। ইতিমধ্যে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট ফিফটি তুলে নিয়েছেন ইনফর্ম শন উইলিয়ামস। ৫৩ রানে অপরাজিত আছেন তিনি। ৫ রান নিয়ে তার সঙ্গী পিটার মুর।


দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা শুভ করতে আপ্রাণ চেষ্টা করে সফরকারীরা। ব্রায়ান চারিকে নিয়ে লড়াইয়ের চেষ্টা করেন হ্যামিল্টন মাসাকাদজা। তবে তাদের পথে বাধা হয়ে দাঁড়ান তাইজুল ইসলাম। চারিকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তিনি। দ্বিতীয় সাফল্য পেতেও বিলম্ব হয়নি টাইগারদের। আবারো শিকারী সেই তাইজুল। দুর্দান্ত ডেলিভেরিতে অভিজ্ঞ ব্রেন্ডন টেইলরকে শর্ট লেগে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি করে ফেরান তিনি।


চারি ও টেইলর দ্রুত ফিরলেও একপ্রান্ত আগলে থেকে যান মাসাকাদজা। বলের গুণাগুণ বজায় রেখে ব্যাট চালান তিনি। তাতে এগোতে থাকে জিম্বাবুয়ে। ক্যারিয়ারে অষ্টম টেস্ট ফিফটি তুলে বাংলাদেশকে চোখ রাঙাতে থাকেন রোডেশিয়ান অধিনায়ক। সেই চোখ রাঙানি থামান আবু জায়েদ। লাঞ্চ বিরতির পরপরই এলবিডব্লিউর ফাঁদে ফেলে তাকে ফেরান তিনি। ফেরার আগে ১০৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন মাসাকাদজা।


দেশের অষ্টম এবং বিশ্বের ১১৬তম ভেন্যু হিসেবে টেস্ট অভিষেক হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। এ উপলক্ষ্যে পাঁচ মিনিট ঘণ্টা বাজিয়ে শুরু হয় খেলা। ঘণ্টা বাজান বাংলাদেশ সাবেক অধিনায়ক আকরাম খান। ঐতিহ্যের ধারক এ ঘণ্টা বাজানোর সঙ্গে সঙ্গে মাঠে গড়ায় খেলা। ঘণ্টাধ্বনিতে উৎসবে মাতে ১৮ হাজার দর্শক।


এর আগে ভেন্যুর অভিষেকে বিশেষ স্মারক মুদ্রায় টস করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ভাগ্যকে পাশে পাননি তিনি। জেতেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। টস জিতে আগে ব্যাটিং নেন তিনি। খেলা শুরু হয় বেলা ১০টায়।


একদিকে টিলা, আরেকদিকে চায়ের বাগান, মাঝখানে দৃষ্টিনন্দন স্টেডিয়াম। নয়নাভিরাম এ মাঠে টাইগারদের হয়ে অভিষেক হয়েছে পেস অলরাউন্ডার আরিফুল হক এবং বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয়েছে ব্রেন্ডন মাভুতা এবং বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজার।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com