শিরোনাম
পাকিস্তানের টানা ১১ সিরিজ জয়
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ১৪:৩৩
পাকিস্তানের টানা ১১ সিরিজ জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-২০ ফরম্যাটে টানা ১১টি সিরিজ জিতলো পাকিস্তান। এরমধ্যে নয়টি দ্বিপক্ষীয় ও দুটি ত্রিদেশীয় সিরিজ। শুক্রবার রাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারায় পাকিস্তান।


ফলে তিন ম্যাচের টি-২০ সিরিজ জয়ের পাশাপাশি ২-০ ব্যবধানে এগিয়েও গেল পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচ ২ রানে জিতেছিলো সরফরাজের দল।


দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিলো কিউইদের। ৩৫ বল মোকাবেলা করে উদ্বোধনী জুটিতে ৫০ রান যোগ করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার কলিন মুনরো ও গ্লেন ফিলিপস। এরমধ্যে মাত্র ৪ রান অবদান ছিলো ফিলিপসের। তবে চারটি চার ও দুটি ছক্কায় ২৮ বলে ৪৪ রানের মারমুখী ইনিংস খেলে ফিরেন মুনরো।


এরপর কলিন গ্র্যান্ডহোম ৪ ও রস টেইলর ৩ রানে আউট হলেও, নিউজিল্যান্ডের রানের চাকা ঘুরেছে অধিনায়ক কেন উইলিয়ামসন ও কোরি এন্ডারসনের দৃঢ়তায়। ৩৪ বলে ৩৭ রান করে উইলিয়ামসন থেমে গেলেও ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করেছেন অ্যান্ডারসন। তার ২৫ বলে চারটি চার ও দুটি ছক্কায় অপরাজিত ৪৪ রানে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৩ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড।


পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ২০ রানে ৩ উইকেট নেন।


জবাবে ৪০ রানের শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও বাবর আজম। ব্যক্তিগত ২৪ রানে জামান ফিরে গেলেও ৪০ রানের ইনিংস খেলেন বাবর। দলীয় ৯৬ রানে বাবর ফিরে যাবার পর পাকিস্তানের জয়ের পথ সহজ করেছেন আসিফ আলী ও মোহাম্মদ হাফিজ।


আসিফের ৩৮, হাফিজের অপরাজিত ৩৪ ও শোয়েব মালিকের ১০ রানে ২ বল বাকি রেখে ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করে পাকিস্তান। নিউজিল্যান্ডের অ্যাডাম মিলনে ২৫ রানে দুটি উইকেট নিয়েছেন।


ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের শাহিন আফ্রিদি।


রবিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। টি-২০ সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে দু’দল।


সংক্ষিপ্ত স্কোর কার্ড :
নিউজিল্যান্ড : ১৫৩/৭, ২০ ওভার (এন্ডারসন ৪৪*, মুনরো ৪৪, আফ্রিদি ৩/২০)।


পাকিস্তান : ১৫৪/৪, ১৯.৪ ওভার (বাবর ৪০, আসিফ ৩৮, মিলনে ২/২৫)।
ফল : পাকিস্তান ৬ উইকেটে জয়ী।


সিরিজ : তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।


ম্যাচ সেরা : শাহিন আফ্রিদি (পাকিস্তান)।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com