শিরোনাম
লাঞ্চের আগে বাংলাদেশের ঝুলিতে ২ উইকেট
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ১২:৩৭
লাঞ্চের আগে বাংলাদেশের ঝুলিতে ২ উইকেট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ এবং জিম্বাবুয়ে দল। তার আগে ২ উইকেট ঝুলিতে পুরে নিয়েছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তার জোড়া আঘাতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম সেশন শেষে সুবিধাজনক অবস্থানে বাংলাদেশ। বাঁহাতি এই স্পিনার তুলে নিয়েছেন ব্রায়ান চারি ও ব্রেন্ডন টেলরের উইকেট দুটি। লাঞ্চের আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে জিম্বাবুয়ের সংগ্রহ ৩১ ওভারে ২ উইকেটে ৮৫ রান।


প্রথম সেশনে খেলা হয়েছে মোট ৩১ ওভার। সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ৮৫ রান। ৫২ রানে অপরাজিত আছেন মাসাকাদজা। ১৩ রান নিয়ে তার সঙ্গী ইনফর্ম শন উইলিয়ামস। সব মিলিয়ে বলা যায়, এক সেশন শেষে সমানে সমান বাংলাদেশ-জিম্বাবুয়ে।


দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা শুভ করতে আপ্রাণ চেষ্টা করে সফরকারীরা। ব্রায়ান চারিকে নিয়ে লড়াইয়ের চেষ্টা করেন হ্যামিল্টন মাসাকাদজা। তবে তাদের পথে বাধা হয়ে দাঁড়ান তাইজুল ইসলাম। চারিকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তিনি।


দ্বিতীয় সাফল্যও এনে দেন তাইজুল। দুর্দান্ত ডেলিভেরিতে শর্ট লেগে অভিজ্ঞ ব্রেন্ডন টেইলরকে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি করে ফেরান তিনি।


দেশের অষ্টম এবং বিশ্বের ১১৬তম ভেন্যু হিসেবে টেস্ট অভিষেক হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। এ উপলক্ষ্যে পাঁচ মিনিট ঘণ্টা বাজিয়ে শুরু হয় খেলা। ঘণ্টা বাজান বাংলাদেশ সাবেক অধিনায়ক আকরাম খান। ঐতিহ্যের ধারক এ ঘণ্টা বাজানোর সঙ্গে সঙ্গে মাঠে গড়ায় খেলা। ঘণ্টাধ্বনিতে মাতে আঠারো হাজার দর্শক।


এর আগে ভেন্যুর অভিষেকে বিশেষ স্মারক মুদ্রায় টস করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ভাগ্যকে পাশে পাননি তিনি। জেতেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। টস জিতে আগে ব্যাটিং নেন তিনি। খেলা শুরু হয় বেলা ১০টায়।


একদিকে টিলা, আরেকদিকে চায়ের বাগান, মাঝখানে দৃষ্টিনন্দন স্টেডিয়াম। নয়নাভিরাম এ মাঠে টাইগারদের হয়ে অভিষেক হয়েছে পেস অলরাউন্ডার আরিফুল হক এবং বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয়েছে ব্রেন্ডন মাভুতা এবং বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজার।


বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু ও আবু জায়েদ।


জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেজিস চাকাভা, ব্র্যান্ডন মাভুতা, কাইল জার্ভিস, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চাতারা।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com