শিরোনাম
‘দ্য ফাইভ মিনিট বেল’ দিয়ে সিলেটে শুরু হচ্ছে প্রথম টেস্ট
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ০৯:৪১
‘দ্য ফাইভ মিনিট বেল’ দিয়ে সিলেটে শুরু হচ্ছে প্রথম টেস্ট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো বাংলাদেশের মাটিতে কোনো টেস্টে ব্যবহৃত হবে ‘দ্য ফাইভ মিনিট বেল’। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার বাংলাদেশ-জিম্বাবুয়ের সিরিজের প্রথম টেস্টে শুরু হবে ঘন্টা বাজিয়ে।


ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে ও কলকাতার ইডেন গার্ডেন্সে টেস্ট শুরুর আগে বাজানো হয় ঘন্টা। ওই ঘন্টার মাধ্যমেই শুরু হয় টেস্ট ম্যাচ। তাই এর নাম দেয়া হয়েছে ‘দ্য ফাইভ মিনিট বেল’।


ঠিক তেমনি সিলেটের অভিষেক টেস্টেটি শুরু হবে ঘন্টা বাজিয়ে।


সিলেটের অভিষেক রাঙ্গিয়ে রাখতে ঘণ্টা বাজানোর এমন আর্কষণ ভালো লেগেছে বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের। তিনি বলেন, ঘণ্টাটা দেখে ভালো লাগছে। এই জিনিসটা আমরা লর্ডসে দেখি। এটা আমাদের এখানেই হচ্ছে, দেখে ভালো লাগছে।


আজ সকাল ১০টায় দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ জানিয়েছেন, জয়ে চোখ রেখেই নতুন ভেন্যুতে নামছেন তারা।


অতীতে সাতটি দ্বিপাক্ষিক টেস্ট সিরিজের চারটিতেই জিতেছে জিম্বাবুয়ে। বাংলাদেশ জিতেছে দুটি। আর একটি সিরিজ ১-১ সমতায় শেষ হয়েছে।


তবে গত সাত বছরের পরিসংখ্যানে এগিয়ে আছে টাইগাররা। ২০১১ সালের পর জিম্বাবুয়ের বিপক্ষে দুটি সিরিজ খেলেছে বাংলাদেশ। ২০১৩ সালে দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হয়। ২০১৪ সালে তিন ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে জেতে লাল-সবুজের প্রতিনিধিরা।


বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে শুরু হয়ে এই তালিকায় যুক্ত হতে যাচ্ছে সিলেটে আন্তর্জাতিক স্টেডিয়াম। ৩ নভেম্বর থেকে দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে স্বীকৃতি পেতে যাওয়া সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম প্রথম টেস্টে আতিথেয়তা করবে বাংলাদেশ ও জিম্বাবুয়েকে।


১৮ হাজার ৫০০ দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন এই মাঠে প্রথম আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয় ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের মধ্যে। সেই জিম্বাবুয়ের সাথেই আজ প্রথম টেস্ট খেলতে নামছে টিম টাইগার।


প্রথম টেস্ট নিয়ে সিলেটে চলছে সাজ সাজ রব। দেশের সবচেয়ে নয়নাভিরাম চা বাগান ঘেরা এই মাঠকে কেন্দ্র করে তাকিয়ে আছে সিলেটবাসী। ইতোমধ্যে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামকে ঢেলে সাজিয়েছে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা।


প্রথম টেস্টের টিকিট স্টেডিয়াম সংলগ্ন বুথ থেকে পাওয়া যাবে। স্টেডিয়ামের পশ্চিম গ্যালারি ও গ্রিন হিল এরিয়ার টিকেট ৫০ টাকা, পূর্ব গ্যালারির টিকিট ৮০ টাকা, ক্লাব হাউজের টিকিট ২০০ টাকা এবং গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।


সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি হবে ঢাকার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১১ নভেম্বর থেকে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com