শিরোনাম
ভারতকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ১৫:০৫
ভারতকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতকে টাইব্রেকারে হারিয়ে ছেলেদের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের ফাইনালে উঠেছে বাংলাদেশ। নেপালের আনফা কমপ্লেক্সে বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে ভারতকে ৪-২ গোলে হারায় লাল-সবুজের দল।


নির্ধারিত সময় পর্যন্ত খেলাটি ১-১ গোলে ড্র ছিল। টাইব্রেকারে দলের জয়ে গোল করেন তৌহিদুল ইসলাম, রাজা আনসারি, কামরান উদ্দিন ও রোস্তম ইসলাম দুখু মিয়া।


স্নায়ুক্ষয়ী টাইব্রেকারে গোলরক্ষক মেহেদি হাসানের বীরত্বে জিতেছে বাংলাদেশ। ভারতের প্রথম দুটি শটই ঠেকিয়ে দেন এই কিশোর। টাইব্রেকারে কোনো শট লক্ষ্যভ্রষ্ট হয়নি বাংলাদেশের। চারটি শটই নির্ভুল নিশানায়। চতুর্থ শটে রুস্তম ইসলাম দুখু মিয়া লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।


ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণাত্মক খেলার চেষ্টা করেছে। মাঝমাঠে বল দখলের লড়াইয়ে অবশ্য ভারতই এগিয়ে ছিল। গোলও এসেছে মাঝমাঠের খেলা থেকেই। ১৭ মিনিটে মাঝমাঠে পাস আদান-প্রদান করে বাংলাদেশের বক্সে ঢোকার চেষ্টা করেছিল ভারত। প্রথম চেষ্টায় ঢুকতে না পেরে কিছুটা পিছিয়ে এসেছিল তারা।
ওই মুহূর্তে বক্স থেকে বেশ দূরে বল পেয়ে যান ভারতের হর্ষ শৈলেশ। আচমকা দূরপাল্লার শটে বলটা বাতাসে ভাসিয়ে দেন তিনি। বাংলাদেশের গোলরক্ষক মেহেদি কিছুটা এগিয়ে থাকায় বলের ফ্লাইট বুঝতে পারেননি। ফলে বলটা ভাসতে ভাসতে জালে জড়ায়।


এরপর গোল শোধের মরিয়া চেষ্টা চালিয়েছে বাংলাদেশ। বিরতির পর বেশ ভালো কয়েকটি আক্রমণ করলেও গোল আসেনি। নির্ধারিত সময়ে ভারতের গোলপোস্ট তাক করে বেশ কয়েকটি শট নিলেও বেশির ভাগই ছিল লক্ষ্যভ্রষ্ট।


শেষ পর্যন্ত যোগ করা সময়ে (৯৩ মিনিট) পেনাল্টি থেকে আসে সমতাসূচক গোল। কর্নার পেয়েছিল বাংলাদেশ। রক্ষণ জমাট রাখতে তখন বাংলাদেশের এক খেলোয়াড়কে বক্সে ফেলে দেয় ভারতের এক ডিফেন্ডার। স্পটকিক থেকে ঠান্ডা মাথায় দলকে সমতায় ফেরান আশিকুর রহমান।


মালদ্বীপকে ৯-০ ব্যবধানে উড়িয়ে দেওয়ার পর নেপালকে ২-১ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়ে সেমি-ফাইনালে উঠেছিল বাংলাদেশ।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com