শিরোনাম
মেয়র লিটনের এক লাখ টাকা অনুদান
ক্রিকেটার চামেলীর চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ০৯:০৮
ক্রিকেটার চামেলীর চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

জাতীয় মহিলা ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার অসুস্থ চামেলী খাতুনের চিকিৎসার সার্বিক দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সেই সাথে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বুধবার তাকে দেখতে গিয়ে এক লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করেছেন।


বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় চামেলীর খোঁজ নেয়ার জন্য ফোন দিলে তিনি মুঠোফোনে বলেন, এই মাত্র একটি খবর পেলাম প্রধানমন্ত্রী আমার চিকিৎসার দায়িত্ব গ্রহণ করবেন। এছাড়াও বিসিবি সভাপতি বলেছেন, ঢাকায় আমার চিকিৎসার রিপোর্ট দেখাবেন। এরপর উন্নত চিকিৎসার জন্য ভারত কিংবা অন্য কোনো দেশে পাঠাতে হয়, তাহলে তারা আমাকে পাঠানোর ব্যবস্থা করবেন।


তিনি বলেন, আর সিটি মেয়রসহ অনেকে বিভিন্নভাবে আর্থিকভাবে সহযোগিতা ও সহানুভূতি জানিয়েছেন।


প্রধানমন্ত্রীর বিষয়টি নিশ্চিত করে রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর কবির জানান, প্রধানমন্ত্রী তার চিকিৎসার সমস্থ দায়ভার নিয়েছেন। এজন্য বুধবার সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসন থেকে চামেলীর বাড়িতে একটি প্রতিনিধি দল গিয়েছিল।


এদিকে চামেলীকে দেখতে গিয়ে মেয়র লিটন সাংবাদিকদের বলেন, অসুস্থ ক্রিকেটারের আমার পাশে দাঁড়ানোর উচিত মনে করেই তাকে দেখতে এসেছি। চামেলী ও তার পরিবারের সদস্যদের সাথে কথা বলে বুঝতে পারলাম, তারা নিদারুণ সংকটে আছে। চামেলীর চিকিৎসার পুরোপুরি ব্যয়ভার মেটাতে যা করা দরকার করবো। সমাজের স্বচ্ছল ব্যক্তিদের সাথে বিষয়টি নিয়ে আলোচনাও করবো। যে বাড়িতে তারা বসবাস করছেন, সেটি নিয়ে কী করা হয় পরবর্তীতে সেটাও করবো। এছাড়া চামেলীর বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করবো।


উল্লেখ মেরুদণ্ডের ডিস্কগুলো ক্ষতিগ্রস্ত হওয়ায় চামেলীর শরীরের ডান পাশ অবশ হয়ে যাচ্ছে। লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডে হাড়ের ব্যথাও রয়েছে তার। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। মেরুদণ্ডে শিগগির অস্ত্রোপচার জরুরি। প্রায় এক মাস আগে তাকে ভারতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু অর্থসঙ্কটে তিনি যেতে পারেননি।


১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত জাতীয় নারী ক্রিকেট দলে ছিলেন চামেলী। ২০১০ সালে এশিয়া কাপে রানার আপ বাংলাদেশ দলেও তিনি খেলেছেন।


প্রায় আট বছর আগে জিম করার সময় তিনি কোমরে ব্যথা পান। এরপর থেকে মাঝেমধ্যেই ব্যথা অনুভব হত। ওষুধ খেয়ে ব্যথা কমিয়ে আনসারের চাকরি চালিয়ে যাচ্ছিলেন। দেড় বছর আগে ঢাকা থেকে বদলি হয়ে রাজশাহী চলে আসেন।


গত ২৫ সেপ্টেম্বর অফিসে কাজ করার সময় ডান হাত আর পায়ে কাঁপুনি উঠে আমি পড়ে যান তিনি। তখন ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। এখন বাইরে গিয়ে সার্জারির জন্য দরকার কমপক্ষে ১০ লাখ টাকা।


বিবার্তা/তারেক/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com