শিরোনাম
তিন সপ্তাহ মাঠের বাইরে মেসি
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৩:৪৫
তিন সপ্তাহ মাঠের বাইরে মেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সেভিয়ার বিপক্ষে শনিবার লা লিগার ম্যাচে ডান হাতে আঘাত পেয়েছেন লিওনেল মেসি। কবজির ওপরের হাড়ে চিড় ধরায় তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।


এর ফলে বুধবার ইন্টার মিলানের বিপক্ষে ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগ ও চারদিন পর রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে খেলতে পারছেন না এই বার্সা সুপারস্টার।


বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বিভিন্ন পরীক্ষার পর মেসির ডান হাতের রেডিয়াল হাড়ে চিড় ধরা পড়েছে। যে কারণে অন্তত তিন সপ্তাহ তাকে বিশ্রামে থাকতে হবে।


এর অর্থ হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ ও এল ক্ল্যাসিকো ছাড়াও ৩ নভেম্বর রায়ো ভায়োকানোর বিপক্ষে লা লিগা ও ৬ নভেম্বর ইতালিতে ইন্টার মিলানের বিপক্ষে ফিরতি দুটি সফরেও থাকছেন না মেসি। আশা করা হচ্ছে ১১ নভেম্বর রিয়াল বেটিসের বিপক্ষে ন্যু ক্যাম্পে তিনি দলে ফিরবেন।


এ সম্পর্কে বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে বলেছেন, এটা অবশ্যই আমাদের জন্য বড় দুর্ভাগ্যের বিষয়। আমরা জানি সে আমাদের কি দিতে পারে, একইসাথে প্রতিপক্ষও জানে সে কি। কিন্তু তারপরেও আমাদের প্রস্তুত থাকতে হবে। মেসির অনুপস্থিতিতে কিভাবে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে আমরা সামনে এগিযে যাব সেটাই এখন মূল চ্যালেঞ্জ।


ক্যাম্প ন্যুতে ২৬ মিনিটে মাঠ ত্যাগের আগে ১২ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেছিলেন মেসি। টেবিলের তৃতীয় স্থানে থাকা সেভিয়ার বিপক্ষে ৪-২ গোলের দারুণ এই জয়ে লা লিগায় শীর্ষে উঠে এসেছে কাতালান জায়ান্টরা।


সেভিয়ার ফ্র্যাংকো ভাজকুয়েজের সাথে ধাক্কা লেগে মেসি মাটিতে পড়ে গেলে ডান হাতে ব্যাথা পান। প্রাথমিক চিকিৎসা শেষে সুস্থ না হওয়ায় তাকে মাঠের বাইরে নিয়ে আসা হয়। তার স্থানে বদলী হিসেবে মাঠে নামেন ওসমানে ডেম্বেলে।


এর আগে ফিলিপ কুতিনহোর গোলে ম্যাচের মাত্র ২ মিনিটেই এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। এই গোলে সাহায্য করেছিলেন মেসি। পেনাল্টি থেকে ৬৩ মিনিটে সুয়ারেজ বার্সার পক্ষে তৃতীয় গোলটি করেন। পাবলো সারাবিয়া ও লুইস মুরিয়েলের গোলে সেভিয়া দুই গোল পরিশোধ করলেও ইভান রাকিটিচের ভলিতে বার্সা জয় নিশ্চিত হয়।


এদিকে এল ক্লাসিকোতে এবার নেই ক্রিস্টিয়ানো রোনালদোও। এখন মেসিও নেই। এল ক্লাসিকোয় গত এক দশকেরও বেশি সময় ধরে বিশ্বের এই সেরা দুই খেলোয়াড়ের লড়াই দেখতে অভ্যস্ত ছিল সবাই। তবে গত জুলাইয়ে রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়লে প্রতিদ্বন্দ্বিতার এই জুটিটা ভেঙে যায়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com