শিরোনাম
ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি মঙ্গলবার
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৮:৪৫
ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি মঙ্গলবার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৬ অক্টোবর (মঙ্গলবার) ২০১৮ দিনের শেষে রাত ১২টায় (বাংলাদেশ সময়) প্রীতি ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই ল্যাটিন ফুটবল সুপারপাওয়ার ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচকে ঘিরে ভক্ত-সমর্থকদের মধ্যেও ইতোমধ্যে উত্তেজনা ও বাক-বিতণ্ডা শুরু হয়েছে। আর তারই জের ধরে স্বয়ং ব্রাজিলের কোচ তিতেও স্বীকার করলেন, ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ কখনোই প্রীতি হতে পারে না।


এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ১০৪ বার। ২৬টিতে ড্র, ব্রাজিলের জয় ৪০টি অন্যদিকে আর্জেন্টিনা জিতেছে ৩৮টি ম্যাচে। সবচেয়ে মজার তথ্যটি হচ্ছে দল দুটি ১৬২টি করে গোল দিয়েছে একে ওপরকে! ১০৫তম ম্যাচটি আগামীকাল সৌদি আরবের জেদ্দায় শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।


দু'দলের মধ্যকার ম্যাচের আগে নিজের ভাবনা পরিষ্কার করে জানিয়ে দেন ব্রাজিল কোচ। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ৫৭ বছর বয়সী এই কোচ বলেন, ‘ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ কখনোই প্রীতি নয়। ম্যাচটিতে আমাদের আরও ভালো করতে হবে। তা না হলে মাথা নিচু করে মাঠ ছাড়তে হবে।’


রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার পারফরম্যান্স ছিল চূড়ান্ত হতাশার। কোনো রকমে দ্বিতীয় রাউন্ড পর্যন্ত যেতে পেরেছিল দলটি। ব্রাজিল ছিটকে যায় শেষ আট থেকে। বিশ্বকাপের পর আর্জেন্টিনা দলটার চেহারাই গেছে বদলে। কোচ সাম্পাওলি ছাটাই হয়েছেন। লিওনেল মেসি সাময়িক অবসরে। ডি মারিয়া, হিগুইন, আগুয়েরারা কেউই নেই। নতুন কোচ স্কালোনি ও পাবলো আইমার দল পুনর্গঠনের কাজ করছেন।


মেসি বিহীন আর্জেন্টিনা বৃহস্পতিবার রাতে ইরাকের বিপক্ষে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি না থাকলেও ৪-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে আলবিসেলেস্তেরা।


এ দিকে সৌদি আরবকে ২-০ গোলে হারালেও পারফরম্যান্সে মোটেই খুশি নন তিতে। বলেন, ‘আমাদের খেলা মোটেও মুগ্ধ করার মতো ছিল না। আমরা জিতেছি কেবল আমাদের আক্রমণভাগের সৃজনশীলতার কারণে।’


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com