শিরোনাম
সাংহাই মাস্টার্সের শিরোপা জোকোভিচের
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ২২:৫৪
সাংহাই মাস্টার্সের শিরোপা জোকোভিচের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাংহাই মাস্টার্সের শিরোপা জয়ের পর নোভাক জোকোভিচ আনন্দের চোটে বলেই বসলেন, 'আগের জন্মে আমি হয়তো চাইনিজ ছিলাম। সত্যি বলতে, আমি এখানে যেমন অনুভব করি আর মানুষের সঙ্গে যেভাবে কথা-বার্তা বলি আর তাদের সঙ্গে আমার যে সম্পর্ক, তাতে আমি খুবই অবাক হই।'


সত্যিই! চীনের মাটি আসলেই দুহাত ভরে দিয়েছে জোকোভিচকে। সেখানে সবমিলিয়ে ১১টি ফাইনাল খেলেছেন জোকোভিচ। কোনোবারই হারের কষ্ট পেতে হয়নি তাকে। তিনি বেইজিংয়ের প্রতিযোগিতা জিতেছেন ৬ বার। আর টেনিস মাস্টার্স কাপ জিতেছেন এক বার।


রবিবার বোরনা কোরিচকে হারিয়ে সাংহাই মাস্টার্সের রেকর্ড চতুর্থ শিরোপা জিতলেন সার্বিয়ার জোকোভিচ। ফাইনালে তিনি সরাসরি সেটে ক্রোয়েশিয়ার তারকাকে হারান ৬-৩, ৬-৪ ব্যবধানে। এই প্রতিযোগিতায় চারটি ফাইনাল খেলে শতভাগ জয়ের কৃতিত্ব বজায় রাখলেন জোকোভিচ। এর আগে ২০১২, ২০১৩ ও ২০১৫ সালে সাংহাই মাস্টার্স জিতেছিলেন তিনি।


এতদিন তিনটি করে সাংহাই মাস্টার্সের শিরোপা নিয়ে যৌথভাবে রেকর্ডের মালিক ছিলেন জোকোভিচ ও অ্যান্ডি মারে। রবিবার ইংলিশ টেনিস তারকা মারেকে পেছনে ফেলে এককভাবে শিরোপা জয়ের সংখ্যার রেকর্ড গড়লেন 'জোকার' খ্যাত তারকা।


চলতি মৌসুমে এটি জোকোভিচের চতুর্থ শিরোপা। এই জয়ে সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরারকে টপকে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এলেন তিনি। সাংহাই মাস্টার্সের আগের আসরের চ্যাম্পিয়ন ফেদেরার বিদায় নেন সেমি-ফাইনাল থেকে।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com