শিরোনাম
সৌদিকে সহজেই হারালো ব্রাজিল
প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১৫:৫১
সৌদিকে সহজেই হারালো ব্রাজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পেয়েছে ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্বাগতিকদের রক্ষণ ভেঙে গাব্রিয়েল জেসুস ও আলেক্স সান্দ্রোর নৈপুণ্যে শেষ হাসি হেসে মাঠ ছেড়েছে তিতের শিষ্যরা।


শুক্রবার রাতে সৌদি আরবে স্বাগতিকদের সঙ্গে ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে দলকে এগিয়ে নেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড জেসুস। ম্যাচের যোগ করা সময়ে জাল খুঁজে নেন জুভেন্তাস ডিফেন্ডার সান্দ্রো। এর মধ্য দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে আসন্ন প্রীতি ম্যাচের প্রস্তুতি সম্পন্ন করল লাতিন আমেরিকার ফুটবল পরাশক্তি ব্রাজিল।


নিজের নামের পাশে গোল সংখ্যা যুক্ত না করতে পারলেও হতাশ করেননি নেইমার। দুটি গোলেই ছিল তার অবদান। ম্যাচের দ্বাদশ মিনিটে গোলের লক্ষ্যে প্রথম শট নেন নেইমার। কিন্তু সেই শট ঠেকিয়ে দেন সৌদি গোলরক্ষক।


২৬তম মিনিটে জেসুসের হেড ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। অবশেষে ৪৩তম মিনিটে নেইমারের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোলের অপেক্ষার অবসান ঘটান তরুণ ফরোয়ার্ড জেসুস।


বিরতির পর ম্যাচের ৮৫ তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখে সৌদি আরবের মোহামেদ আল ওয়াইজ মাঠ ছাড়লে স্বাগতিকদের চেপে ধরে তিতের শিষ্যরা। দশ জনের সৌদি আরব পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের আক্রমণে হয়ে পড়ে কোণঠাসা।


অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে নেইমারের ফ্রি-কিক লক্ষ্যভেদ করতে পারেনি। কিন্তু ষষ্ঠ মিনিটে নেইমারের কর্নার থেকে লেফট ব্যাক সান্দ্রোর দারুণ হেড জড়ায় জালে। তাতে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।


বিশ্বকাপে বেলজিয়ামের সঙ্গে হেরে বিদায় নিয়েছিল ব্রাজিল। এই জয়ের মাধ্যমে বিশ্বকাপের পর টানা তিনটি প্রীতি ম্যাচে জিতল সেলেকাওরা। এ ম্যাচের আগে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে এবং এল সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।


আগামী সোমবার রাতে (১৬ অক্টোবর) 'সুপার ক্লাসিকো'তে বাংলাদেশ সময় রাত ১২ টায় মুখোমুখি হবে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com