ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৯
ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১৯ সালের এএফসি অনূর্ধ্ব-১৬ উইমেন্স চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের গ্রুপ পর্বে গ্রুপ সেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। রবিবার ‘এফ’ গ্রুপের শেষ ম্যাচে ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ।


গ্রুপ পর্বে চারটি ম্যাচ খেলে বাংলাদেশ চারটি ম্যাচেই জিতেছে। গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ভিয়েতনাম।


গ্রুপ পর্ব শেষে মোট আটটি দল দ্বিতীয় রাউন্ডে খেলবে। আগামী ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত হবে দ্বিতীয় রাউন্ডের খেলা। এখান থেকে চারটি দল মূল পর্বে উঠবে। মূল পর্বে মোট আটটি দল অংশ নিবে। চারটি দল আগেই মূল পর্ব নিশ্চিত করে রেখেছে। আর বাছাইপর্ব থেকে চারটি দল মূল পর্বে উঠবে। থাইল্যান্ডে মূল পর্ব অনুষ্ঠিত হবে আগামী বছরের সেপ্টেম্বরে।


এর আগে বাহরাইনকে ১০-০ গোলে, লেবাননকে ৮-০ গোলে ও লেবাননকে ৭-০ গোলে হারায় লাল-সবুজের জার্সিধারীরা। ভিয়েতনাম এর আগে তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় পায়। তারা সংযুক্ত আরব আমিরাতকে ৪-০ গোলে, বাহরাইনকে ১৪-০ গোলে ও লেবাননকে ৭-০ গোলে হারায়।


টুর্নামেন্টে চার ম্যাচ খেলে কোনো গোল হজম করেনি বাংলাদেশ। চার ম্যাচে মোট ২৭টি গোল করেছে বাংলাদেশ। ভিয়েতনাম গোল করেছে ২৫টি। আর গোল হজম করেছে দুইটি। ‘এফ’ গ্রুপের সব ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ঢাকার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে।


বিবার্তা/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com